চেলসিকে হারিয়ে শিরোপা উৎসব করলো ম্যানসিটি

সংগৃহীত ছবি

চেলসিকে হারিয়ে শিরোপা উৎসব করলো ম্যানসিটি

অনলাইন ডেস্ক

সমীকরণ ছিল চেলসিকে হারালেই টানা তৃতীয়বারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতবে ম্যানচেস্টার সিটি। তবে আগের রাতেই নটিংহাম ফরেস্টের কাছে আর্সেনাল ০-১ গোলে হেরে যাওয়ায় লিগ শিরোপা নিশ্চিত হয়ে যায় সিটিজেনদের। আজ চেলসির বিপক্ষে তাই চ্যাম্পিয়ন হিসেবেই খেলতে নামে পেপ গার্দিওলার দল। প্রতিপক্ষের কাছ থেকে পায় ‘গার্ড অব অনার’।

লিগ শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ায় ইতিহাদে গার্দিওলা নামান দ্বিতীয় সারির একাদশ। সেই দলের সঙ্গেও পেরে উঠলো না সম্প্রতি ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা চেলসি। আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী স্ট্রাইকার হুলিয়ান আলভারেজের একমাত্র গোলে জয়েই ইতিহাদে আজ শিরোপা উদযাপন করেছে সিটিজেনরা।

চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠে স্বস্তির ভেলায় ভাসতে থাকা সিটি ম্যাচে এগিয়ে যায় ১২তম মিনিটেই।

কোল পালমারের পাস থেকে ঠাণ্ডা মাথার ফিনিশিংয়ে দলকে এগিয়ে দেন আলভারেজ। মিনিটখানের বাদে ব্যবধান আরও বাড়াতে পারত সিটি। ফিল ফোডেনের পাস থেকে বল নিয়ে বক্সে পাঠান পালমার। সেখান থেকে আলভারেসের শট অবশ্য ঠেকিয়ে দেয় চেলসি ডিফেন্ডার।

চেলসি ম্যাচে ফেরার মোক্ষম সুযোগ পায় ৩১তম মিনিটে।  বক্সে রাহিম স্টার্লিংকে খুঁজে নেন এনজো ফার্নান্দেজ। তবে ভলিতে বল জালে পাঠানোর চেষ্টা করে ব্যর্থ হন চেলসি ফরোয়ার্ড।  

বিরতির পর আগের মতোই খেলতে থাকে সিটি। ৫৮তম মিনিটে রিয়াদ মাহরেজের ফ্রি-কিক থেকে হেড নেন কেলভিন ফিলিপস। তবে বল বারে লেগে ফিরে আসে। ৭১তম মিনিটে মাহরেজ বল টেনে নিয়ে পাস দেন আলভারেজকে। সুযোগ পেয়ে জাল খুঁজে নিতে ভুলেননি আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। তবে ভিএআর দেখে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়।

শেষদিকে আরও কয়েকটি আক্রমণ করে সিটি। তবে আর গোল হয়নি। তাতে অবশ্য বেগ পেতে হয়নি সিটির। উল্টো শিরোপা হাতে পেয়ে নীল উৎসবে চেয়ে যায় ইতিহাদ, ম্যানচেস্টারের আকাশ।

news24bd.tv/SHS