শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ১৫ ঘন্টা ৫২ মিনিট আগে

নম্বর ঠিক রেখে অপারেটর বদল শুরু সোমবার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নম্বর ঠিক রেখে অপারেটর বদল শুরু সোমবার

মোবাইল নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল সেবা শুরু হচ্ছে আগামী সোমবার (১ অক্টোবর) থেকে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছে।

গেল আগস্টে এই সেবা চালু হওয়ার কথা থাকলেও কারিগরিসহ নানা কারণে তা পেছানো হয়। সর্বশেষ এ সেবা চালু করতে সম্প্রতি মোবাইলের কলরেটও পুনর্নির্ধারণ করা হয়েছে।

এই সেবা চালু হলে গ্রাহক তার মোবাইল নম্বর অপরিবর্তিত রেখে যে কোনো অপারেটরে যেতে পারবেন। প্রিপেইড ও পোস্ট পেইড উভয় ধরনের গ্রাহকই এ সুবিধা পাবেন।

এদিকে, অপারেটর বদল সেবা চালুতে খরচের পরিমাণ আগের চেয়ে ২০ টাকা বৃদ্ধি করা হয়েছে। নম্বর ঠিক রেখে যেসব গ্রাহক অপারেটর বদল করবেন তাদের নম্বর প্রতি ৫০ টাকা করে দিতে হবে। যা আগে ছিল ৩০ টাকা। এছাড়া গ্রাহক যে অপারেটরে যাবেন সেই অপারেটরকে দিতে হবে ১০০ টাকা। যা আগে ছিল ১৫০ টাকা। তবে এ টাকা দেবে অপারেটর।

৭২ ঘণ্টার মধ্যে সেবা চালু হলে পরবর্তী ৯০ দিন ওই গ্রাহক অপারেটর পরিবর্তন করতে পারবেন না। এই সেবা নিতে হলে গ্রাহককে সংশ্লিষ্ট মোবাইল ফোনের কাস্টমার কেয়ার সেন্টারে যেতে হবে। সেখানে ৫০ টাকা চার্জ পরিশোধের পর পুরোনো সিম বদল করে নতুন সিম নিতে পারবনে।

এই সেবায় গ্রাহকদের সহযোগিতা দিতে টিকিটিং পদ্ধতির হেল্প ডেস্ক চালু করেছে বিটিআরসি। এ ছাড়া ওয়েবসাইটের (http://www.infotelebd.com) মাধ্যমেও প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে।

 

অরিন▐ NEWS24 

মন্তব্য