লন্ডনের সংস্কৃতি, ঐতিহ্য ও গ্রন্থাগার কমিটির চেয়ারম্যান হলেন বাংলাদেশি বংশোদ্ভূত মুনসুর

সংগৃহীত ছবি

লন্ডনের সংস্কৃতি, ঐতিহ্য ও গ্রন্থাগার কমিটির চেয়ারম্যান হলেন বাংলাদেশি বংশোদ্ভূত মুনসুর

অনলাইন ডেস্ক

সিটি অব লন্ডন করপোরেশনের সংস্কৃতি, ঐতিহ্য ও গ্রন্থাগার কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত মুনসুর আলী। তিনি ২০১৭ সালে সিটি অব লন্ডন করপোরেশনে নির্বাচিত হয়েছিলেন। সিটি অব লন্ডনের ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য জানা গেছে।  

এর আগে ২২ মে (সোমবার) কমিটির মিটিংয়ে ভোটাভুটির পর ওয়েন্ডি হাইডের কাছ থেকে দায়িত্ব গ্রহণ করেন মুনসুর।

তিনি লন্ডনের প্রাচীন পোর্টসোকেন ওয়ার্ডের প্রতিনিধি। সংস্কৃতি, ঐতিহ্য ও গ্রন্থাগার কমিটির চেয়ারম্যান হিসেবে একটি সাংস্কৃতিক ক্যালেন্ডার চালু, বিশেষ দিবসগুলো চিহ্নিত এবং দিবসগুলো উদযাপন করবেন তিনি।

মুনসুর আলী বাংলাদেশি বংশোদ্ভূত চলচ্চিত্র প্রযোজক, চিত্রনাট্যকার, প্রযোজক এবং একজন সামাজিক উদ্যোক্তা। লন্ডনেই বেড়ে ওঠা মুনসুর ২০১৭ সাল থেকে সংস্কৃতি, ঐতিহ্য ও গ্রন্থাগার কমিটির সদস্য।

এ ছাড়াও তিনি পলিসি অ্যান্ড রিসোর্স, বারবিক্যান সেন্টার বোর্ড, সিটি অব লন্ডন পুলিশ অথরিটি বোর্ডসহ আরও  কয়েকটি কমিটির সঙ্গে যুক্ত। শিল্পকলায় অবদানের জন্য টাওয়ার হ্যামলেটস কাউন্সিল থেকে সিভিক অ্যাওয়ার্ড পান মুনসুর আলী।

নির্বাচনে জেতার পর মুনসুর বলেন, আমাকে নতুন চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করায় আমি সহকর্মীদের কাছে অত্যন্ত কৃতজ্ঞ। তিনি বলেন, আমার সভাপতিত্বে লন্ডনের ঐতিহাসিক ভবন ও ঐতিহ্যের সঙ্গে তরুণদের পরিচয় করিয়ে দিতে যথাসাধ্য চেষ্টা করবো।  

news24bd/ARH

এই রকম আরও টপিক