সাইবার নিরাপত্তা সুরক্ষায় ঝালকাঠিতে মতবিনিময় সভা

সাইবার নিরাপত্তা সুরক্ষায় ঝালকাঠিতে মতবিনিময় সভা

অনলাইন ডেস্ক

দেশের দক্ষিণাঞ্চলের জেলা ঝালকাঠির টেলিযোগাযোগ সেবা, অবকাঠামোগত সুযোগ সুবিধা এবং সাইবার সুরক্ষার নানাবিধ দিক নিয়ে বুধবার সকালে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)-এর চেয়ারম্যান (সিনিয়র সচিব) শ্যাম সুন্দর সিকদার।

বিটিআরসি’র চেয়ারম্যান দেশের সামগ্রিক টেলিযোগাযোগ খাতের অগ্রগতি ও সাইবার নিরাপত্তা বিষয়ে একটি তথ্যমূলক প্রতিবেদন উপস্থাপন করেন। শিশুদের নিরাপদ ইন্টারনেট নিশ্চিতে বিটিআরসি কর্তৃক প্রণীত প্যারেন্টাল গাইডেন্সের বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্যে ইন্টারনেট সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানসমূহকে নির্দেশ প্রদান করেন তিনি।

সভায় উপস্থিত গ্রাহকগণ বিটিসিএল, মোবাইল অপারেটর ও আইএসপি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সেবার মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।

বিটিআরসি’র চেয়ারম্যান টেলিযোগাযোগ খাতের বিভিন্ন সেবা সম্পর্কে গ্রাহকদের অভিযোগ মনোযোগ সহকারে শুনে কতিপয় অভিযোগের তাৎক্ষণিক সমাধান দেন এবং অন্যান্য অভিযোগ সমাধানের জন্য প্রয়োজনে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী এবং সচিবের সাথে আলোচনা করে সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন। এছাড়া মোবাইল ফোন অপারেটরগণ তাদের সেবার বিভিন্ন অভিযোগ সম্পর্কে জবাব প্রদান করেন।

এছাড়া, বিটিআরসি চেয়ারম্যান শিক্ষকগণকে বাচ্চাদের সাইবার নিরাপত্তা বিষয়ে সচেতনতা তৈরির জন্য আহ্বান জানান এবং প্রয়োজনে বিটিআরসি এ বিষয়ে সহযোগিতা করবে মর্মে উল্লেখ করেন।

মতবিনিময় সভায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক প্রতিনিধি, মুক্তিযোদ্ধা, আইনশৃঙ্খলা বাহিনী ও জেলার ঊর্ধ্বতন কর্মকর্তাগণ, মোবাইল অপারেটর, এনটিটিএন অপারেটর, টাওয়ার কোম্পানি, আইএসপি অপারেটর, বিটিসিএলের প্রতিনিধিসহ গণমাধ্যম ও সুশীল সমাজের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

news24bd.tv/FA