শেখ হাসিনাকে হত্যার হুমকি : ইবি শিক্ষক-কর্মকর্তাদের মানববন্ধন

শেখ হাসিনাকে হত্যার হুমকি : ইবি শিক্ষক-কর্মকর্তাদের মানববন্ধন

ইবি প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আওয়ামীপন্থী শিক্ষক-কর্মকর্তাদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম ও শিক্ষক শিক্ষার্থীদের সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদ।

বুধবার (২৪ মার্চ) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ভাস্কর্য মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী ও সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

এছাড়া বঙ্গবন্ধু পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি অধ্যাপক ড. অরবিন্দ সাহা ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুলসহ অন্য শিক্ষক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, 'বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে দাঁড়িয়ে ভাবতে কষ্ট হয় বঙ্গবন্ধুর আত্মীয় যারা বেঁচে আছেন জঙ্গিবাদী, মৌলবাদী ও বাংলাদেশ বিরোধী শক্তি তাদেরকে কবরে পাঠাতে চায়। একই পথের পথিক বানিয়ে তার সন্তানদের শুধু এতিম করা নয়, বাংলাদেশের আঠারো কোটি মানুষকে উন্নয়ন ভোগ করা থেকে বিরত রাখতে চায়। আরেকটি পঁচাত্তরের ১৫ই আগস্ট ঘটানোর জন্য তারা স্বপ্নে বিভোর।

এই আগস্ট মাস তাদের বড়ই প্রিয়, কারণ এই আগস্ট মাসেই পাকিস্তানের জন্ম হয়েছিলো।

তিনি আরও বলেন, 'ঘটনাগুলো কিন্তু একদিনে ঘটেনি। বাংলাদেশের মানুষ যখন ঝড়-বৃষ্টি, ঘূর্ণিঝড়সহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে আতঙ্কগ্রস্ত সেসময় একটি শক্তি আগামী নির্বাচনকে সামনে রেখে তারা বারবার বিভিন্ন অহেতুক ও অমূলক দাবিদাওয়া নিয়ে পথে নামছেন। মানুষ এবং দেশের চাইতে তাদের মনে যে ঘৃণ্য চক্রান্ত রয়েছে এটাই হচ্ছে তাদের সবচেয়ে বড় এজেন্ডা। এই উক্তি বা শক্তি একজন চাঁদের না, এই উক্তি হচ্ছে একটা চক্রের। এই চক্রকে চিহ্নিত করে অবিলম্বে গ্রেপ্তার করতে হবে। '

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন। এ ঘটনায় তার বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে দেশের বিভিন্ন জেলায় কয়েকটি মামলা হয়েছে।

news24bd.tv/FA