প্রয়োজনে রাজনীতি ছেড়ে দেব: ইমরান খান

প্রয়োজনে রাজনীতি ছেড়ে দেব: ইমরান খান

অনলাইন ডেস্ক

দেশের কল্যাণের জন্য প্রয়োজনে রাজনীতি ‘ছেড়ে দেবেন’ বলেও ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার জাতির উদ্দেশে দেওয়া এক ভিডিওবার্তায় এ আভাস দেন তিনি।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খান বলেন, ‘আমি একটি কমিটি গঠন করছি। ক্ষমতায় আছেন— এমন যে কোনো ব্যক্তি বা দলের সঙ্গে ওই কমিটি বৈঠক করবে।

সেই বৈঠকের এজেন্ডা থাকবে দু’টি— প্রথমত আমি রাজনীতি ছেড়ে দিলে দেশের কল্যাণ হবে কিনা। যদি হয়— সেক্ষেত্রে আমি রাজনীতি ছেড়ে দেব দ্বিতীয়ত নির্ধারিত সময় অর্থাৎ অক্টোবর মাসে নির্বাচন। পিটিআই বিশ্বাস করে— নির্ধারিত সময়ে নির্বাচন হলে দেশ লাভবান হবে। ’ খবর জিও নিউজের।

ইমরান বলেন, ‘কেবল এই দু’টি ব্যাপারে আমরা তাদের ব্যাখ্যা চাই। যদি তারা আমাদের কমিটিকে বোঝাতে সক্ষম হয় যে, আমি রাজনীতি ছেড়ে দিলে দেশের লাভ হবে— আমি পিছু হটব এবং রাজনীতি ছেড়ে দেব। ’

আলোচিত আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট থেকে ইমরান খানকে গ্রেপ্তার করে পাকিস্তানের সীমান্তরক্ষী ও আধা সামরিক বাহিনী রেঞ্জার্সের একটি দল। এই গ্রেপ্তারের প্রতিবাদে দেশজুড়ে নজিরবিহীন বিক্ষোভ শুরু করেন পিটিআইয়ের কর্মী-সমর্থকরা।

বিক্ষুব্ধ পিটিআই কর্মী-সমর্থকরা পাকিস্তানের ৪টি প্রদেশের বিভিন্ন সরকারি ভবন, সেনানিবাস ও সেনাদপ্তরে হামলা-ভাঙচুর চালান। দেশটির গত ৭৫ বছরের ইতিহাসে এই প্রথম সেনানিবাস ও সামরিক বাহিনীর দপ্তরে হামলার ঘটনা ঘটেছে সেই বিক্ষোভে।

এদিকে, গ্রেপ্তারের ২ দিন পর সুপ্রিম কোর্টের নির্দেশনায় এই মামলায় জামিন লাভ করেন ইমরান। ওই দিন থেকেই সেনানিবাস ও সামরিক দপ্তরে হামলায় সংশ্লিষ্টদের খুঁজে বের করতে অভিযান শুরু করে সেনাবাহিনী ও পাকিস্তানের পুলিশ। সামরিক বাহিনী ঘোষণা দেয়—হামলার সঙ্গে সংশ্লিষ্টদের বিচার করা হবে সামরিক আইনে। এদিকে ৯ মে এর পর থেকে পিটিআই ত্যাগের হিড়িক পড়েছে। ইতিমধ্যে দলের সিনিয়র বেশ কিছু নেতা দলত্যাগ করেছে এবং এখনও তা অব্যাহত আছে।

news24bd.tvতৌহিদ

এই রকম আরও টপিক