মালয়েশিয়া, থাইল্যান্ড, ফিলিপাইনের গ্রুপে বাংলাদেশ

সংগৃহীত ছবি

অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ বাছাই

মালয়েশিয়া, থাইল্যান্ড, ফিলিপাইনের গ্রুপে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্বে তুলনামূলক সহজ গ্রুপে পড়েছে বাংলাদেশ। গ্রুপ ‘এইচ’ এ বাংলাদেশের তিন প্রতিপক্ষ থাইল্যান্ড, মালয়েশিয়া ও ফিলিপাইন। এই গ্রুপের আয়োজক থাইল্যান্ড।

আজ বৃহস্পতিবার মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত হয়েছে বাছাই পর্বের ড্র।

এশিয়ার ৪৩ টি দেশ ১১ গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে এই বাছাইয়ে। চূড়ান্ত পর্ব হবে আগামী বছর কাতারে। ‘এ’ থেকে ‘জে’ এই ১০ গ্রুপে খেলবে ১০ টি করে দল। ‘কে’ গ্রুপের দল তিনটি।

দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলোর মধ্যে ভারত ও মালদ্বীপ পড়েছে ‘জি’ গ্রুপে সংযুক্ত আরব আমিরাত ও চীনের সঙ্গে। পাকিস্তান খেলবে ‘ডি’ গ্রুপে। প্রতিপক্ষ জাপান, বাহরাইন ও ফিলিস্তিন।

গতবার অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ বাছাইপর্বে কুয়েত, উজবেকিস্তান ও সৌদি আরবের গ্রুপে পড়েছিল বাংলাদেশ। সেখানে সৌদি আরবের কাছে দল ৩-০ ব্যবধানে হারে বাংলাদেশ। উজবেকিস্তানের বিপক্ষে ৬-০ ব্যবধানে বিধ্বস্ত হয়। তবে কুয়েতের বিপক্ষে লড়াই করে ১-০ ব্যবধানে হেরেছিল তারা। এবার সে তুলনায় বলতে গেলে সহজ প্রতিপক্ষই পেয়েছে বাংলাদেশ।

আগামী ৪ জুলাই থেকে ১২ জুলাই পর্যন্ত হবে বাছাইপর্বের খেলা। কাতারে চূড়ান্ত পর্ব হবে আগামী বছরের ১৫ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত। স্বাগতিক হিসেবে মূল পর্বে সরাসরি খেলবে কাতার। বাছাই পর্ব থেকে আরও ১৫টি দল উত্তীর্ণ হয়ে মোট ১৬ দলে অনুষ্ঠিত হবে এই আসর।

news24bd.tv/SHS