এশিয়া কাপ নিয়ে টানাপোড়েন শেষ হবে ২৮ মে!

সংগৃহীত ছবি

এশিয়া কাপ নিয়ে টানাপোড়েন শেষ হবে ২৮ মে!

অনলাইন ডেস্ক

কিছুতেই কাটছে না এশিয়া কাপ নিয়ে জটিলতা। বিশ্বকাপের আগে সেপ্টেম্বরে ওয়ানডে সংস্করণে পাকিস্তানে বসার কথা এবারের এশিয়া কাপ। তবে রাজনৈতিক কারণে পাকিস্তানে খেলতে যেতে নারাজ ভারত। এমনকি পাকিস্তানের দেওয়া হাইব্রিড মডেলেও সায় দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

এশিয়া কাপ নিয়ে এই টানাপোড়েন চলছে বছরের শুরু থেকেই। তবে আগামী রোববার এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। ভারতীয় গণমাধ্যমে তেমন আভাসই দিয়েছেন বিসিসিআই সদস্য সচিব জয় শাহ।

পাকিস্তানে খেলতে বিসিসিআই নারাজি জানানোর পর পিসিবি সভাপতি নাজাম শেঠি হাইব্রিড মডেল অনুযায়ী ভারতের খেলাগুলো সংযুক্ত আরব আমিরাতে আর বাকিদের ম্যাচ পাকিস্তানে রাখার প্রস্তাব দেন।

কিন্তু বিশ্বকাপের আগে অধিক গরমে চোটের শঙ্কায় সংযুক্ত আরব আমিরাতে গিয়ে খেলতে রাজি নয় ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

শেষ পর্যন্ত এশিয়া কাপ কোথায় ও কীভাবে হবে তা ঠিক হয়ে যাবে আইপিএলের ফাইনালের দিনই। আইপিএলের ফাইনালের জন্য বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান ক্রিকেট বোর্ড প্রধানরা আমন্ত্রিত হয়ে যাবেন আহমেদাবাদে। সেখানে বিসিসিআই সদস্য সচিব ও এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতি জয় শাহর সঙ্গে বৈঠক হবে তাদের। এই বৈঠকেই মূলত এশিয়া কাপের ভাগ্য নির্ধারিত হয়ে যাবে।

গণমাধ্যমকেও তিনি দেন তেমন আভাস, ‘বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সম্মানিত সভাপতিরা আইপিএল ফাইনাল দেখতে আহমেদাবাদ আসবেন। আমরা তাদের সঙ্গে এশিয়া কাপ নিয়ে আলাপ করবো। ’

জানা গেছে, শেষ পর্যন্ত পাকিস্তানের প্রস্তাব অনুযায়ী হাইব্রিড মডেল মেনে নিলেও আমিরাতের বদলে দ্বিতীয় ভেন্যু হতে পারে শ্রীলঙ্কা।

news24bd.tv/SHS