কাকড়াবুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান হলেন স্বতন্ত্র প্রার্থী সেলিম মিয়া

সংগৃহীত ছবি

কাকড়াবুনিয়া ইউনিয়নের চেয়ারম্যান হলেন স্বতন্ত্র প্রার্থী সেলিম মিয়া

অনলাইন ডেস্ক

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার কাকড়াবুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদের উপ-নির্বাচনের ভোটগ্রহণ অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এতে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মো. সেলিম মিয়া ঘোড়া প্রতীকে ২ হাজার ৬৮৭ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. কামাল হোসেন আনারস মার্কায় ২ হাজার ২৬৪ ভোট পেয়েছেন। অপরদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জাহাঙ্গীর আলম নৌকা প্রতীকে ১৫১০ ভোট পেয়ে তৃতীয় এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী নুর মোহাম্মদ মৃধা হাতপাখা মার্কায় ৮৪০ ভোট পেয়ে ৪র্থ স্থানে রয়েছেন।

এ উপ-নির্বাচনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। ইউনিয়নের এই প্রথমবার ইভিএম এ ভোটগ্রহণ করা হয়। এতে ইউনিয়নের মোট ১৫৫২৯ জন ভোটারের মধ্যে ৮৪৯৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

প্রথমবার ইভিএমে ভোট দিয়ে আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভোটাররা। মির্জাগঞ্জের কাকড়াবুনিয়া ইউনিয়নের ৯ টি কেন্দ্রে তিনস্তরের নিরাপত্তার মধ্য দিয়ে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে ছিল ভোটারদের উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে। বিশেষত নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি কমলেও ভোট শেষ হওয়ার আগ মুহূর্তে প্রতিটি কেন্দ্রে ভিড় লক্ষ্য করা যায়। উৎসবমুখর পরিবেশে ভোটপ্রদান করতে পেরে খুশি ভোটাররা। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।  

তবে কয়েকটি কেন্দ্রে কিছু ভোটারের আঙ্গুলের ছাপ না মেলায় ভোট না দিয়েই চলে যেতে দেখা গেছে। পছন্দের প্রার্থীকে ভোট দিতে না পারায় তাদের চোখে মুখে ছিল আক্ষেপের ছাপ।

পূর্ব গাবুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা বৃদ্ধ সিকান্দার হাওলাদার(৮০) বলেন, ‘এবারের ভোট নিয়্যা খুব ভয়ে আছিল্যাম। কিন্তু কোন ঝামেলা আর অশান্তি ছাড়াই ভোট হইছে। আসলে এত সুন্দর ভোট মোর জীবনে দেহি নাই। ’

নির্বাচনে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন অন্যান্য প্রার্থীরা হলো নুরুজ্জামান নিরু (মোটরসাইকেল), মো. বাদশা খান (টেলিফোন) ও মো. সোহেল হোসেন (চশমা)।

এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোস্তফা কামাল বলেন, সম্পূর্ণ অবাধ, সুষ্ঠু  নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। এতে ২৬৮৭ ভোট পেয়ে সেলিম মিয়া বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।  নির্বাচনে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

news24bd.tv/আইএএম