ইউনাইটেডের জয়ে স্বপ্নভঙ্গ লিভারপুলের, বিধ্বস্ত সালাহ

সংগৃহীত ছবি

ইউনাইটেডের জয়ে স্বপ্নভঙ্গ লিভারপুলের, বিধ্বস্ত সালাহ

অনলাইন ডেস্ক

আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগ খেলতে লিভারপুলের আশার প্রদীপ নিভু নিভু করছিল। সেই প্রদীপটা পুরোপুরি নিভে গেল গতকাল। ইংলিশ প্রিমিয়ার লিগে অলরেডসদের চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের জয়ে সামনের মৌসুমে ইউরোপ সেরার লড়াইয়ে নামা হচ্ছে না ইয়ুর্গেন ক্লপের দলের।

গতকাল বৃহস্পতিবার রাতে চেলসিকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

দলের জয়ে একটি করে গোল করেছেন কাসেমিরো, অ্যান্থনি মার্শিয়াল, ব্রুনো ফার্নান্দেজ, মার্কাস র‍্যাশফোর্ড। চেলসির হয়ে সান্ত্বনাসূচক গোলটি আসে জোয়াও ফেলিক্সের পা থেকে।

ওল্ড ট্রাফোর্ডে চেলসির বিপক্ষে অন্তত ড্র করলেই চ্যাম্পিয়নস লিগের টিকিট পেতো ইউনাইটেড। তবে শুধু ড্র জয়, প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসিয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের বিষাদ উপহার দিলো ম্যানচেস্টারের সফলতম ক্লাবটি।

এদিকে, ইউনাইটেডের জয়ে চ্যাম্পিয়নস লিগে উঠতে ব্যর্থ হওয়ায় একদমই ভেঙে পড়েছেন লিভারপুলের তারকা মোহামেদ সালাহ। লিগের শীর্ষ চার নিশ্চিত করতে না পারায় নিজের মনের কষ্ট সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন এই মিসরীয় ফুটবলার।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সালাহ লেখেন, ‘আমি পুরোপুরি বিধ্বস্ত। এটার কোনো অজুহাত একদমই নেই। পরের মৌসুমের চ্যাম্পিয়নস লিগে খেলার জন্য প্রয়োজনীয় সবকিছুই আমাদের ছিল, কিন্তু আমরা ব্যর্থ হয়েছি। আমরা লিভারপুল এবং এই টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করা আমাদের ন্যূনতম ব্যাপার। আমি দুঃখিত, তবে মনোবল উঁচু রাখা বা আশাবাদী কিছু মতো শোনানোর সময় এখনো হয়নি। আমরা আপনাদেরকে ও নিজেদেরও হতাশ করেছি। ’

এদিকে সালাহর বিষয়টা মানতে কষ্ট হলেও লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের জন্য বাস্তবতা মেনে নিতে কঠিন হওয়ার কথা নয়। লিভারপুলের সোনালি যুগ ফিরিয়ে এনে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ দিয়েছিলেন দলের জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপ। তবে চলতি মৌসুমে দল যেমন বাজে পারফর্ম করছিল, তখন তিনি বুঝে গিয়েছিলেন আগামী মৌসুমে ইউরোপা খেলা সম্ভব নয়। তবে শেষ পর্যন্ত ইউরোপা লিগে জায়গা করে নিয়েছে লিভারপুল। আর এই জায়গাটা পেলে যে তিনি অনেক খুশি হবেন, তা আগেই এক সাক্ষাৎকারে জানিয়ে দিয়েছিলেন ক্লপ।

মৌসুমের কোনো এক সময়ে বিবিসি স্পোর্টসকে এক সাক্ষাৎকারে ক্লপ বলেছিলেন, ‘এই প্রতিযোগিতাকেই (ইউরোপা) আমরা নিজেদের আসর করে নেব। এখানেই দাপট দেখাব। এতসব ভালো দলের মধ্য থেকে আমরা যদি ইউরোপা লিগ নিশ্চিত করতে পারি, তবে এটাই হবে আমাদের জন্য অবিশ্বাস্য ব্যাপার। ’

news24bd.tv/SHS