ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

সংগৃহীত ছবি

ইতিহাস গড়ে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

অনলাইন ডেস্ক

টানা চতুর্থ লিগ শিরোপা জিতে অনন্য কীর্তি গড়লো বসুন্ধরা কিংস। স্বাধীন বাংলাদেশের ফুটবলে বসুন্ধরা কিংসই প্রথম কোনো ক্লাব যারা টানা চারটি লিগ শিরোপা ঘরে তুলল। আজ কিংস অ্যারেনায় শেখ রাসেল ক্রীড়া চক্রকে ৬-৪ গোলে হারিয়ে তিন ম্যাচ হাতে রেখেই ১৭ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে ২০২২-২৩ মৌসুমের শিরোপা নিশ্চিত করেছে কিংস। একাই চার গোল করেছেন দোরিয়েলতন গোমেজ।

একটি করে গোল করেছেন রবসন রোবিনহো ও শেখ মোরসালিন।  

এদিকে কুমিল্লায় মোহামেডানের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে আবাহনী। ১৭ ম্যাচে আকাশি-নীলদের পয়েন্ট ৩৪। তারা আছে দুইয়ে।

১৬ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তিনে মোহামেডান। আর ২২ পয়েন্ট নিয়ে পাঁচে রাসেল। শিরোপা নিশ্চিত করতে আজ শেখ রাসেলের বিপক্ষে জয় দরকার ছিল কিংসের। সেই জয় এসেছে আপন মহিমায়।

ষষ্ঠ মিনিটেই দোরিয়েলতন গোমেজের দারুণ গোলে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। রবসন রোবিনহোর পাস ধরে বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।  

২৬ মিনিটে সুজন বিশ্বাসের গোলে সমতা ফেরায় শেখ রাসেল। কেনেথ ইকেচুকুর কাটব্যাক চার্লস দিদিয়ের নাগাল না পেলে দূরের পোস্টে ছয় গজ বক্সের ভেতর বল পেয়ে কোনো ভুল করেননি সুজন। ডান মাপা শটে জাল খুঁজে নেন তিনি।

৩৮ মিনিটে বক্সের বাইরে থেকে দিপক রয়ের চোখ ধাঁধানো গোলে ম্যাচে এগিয়েও যায় শেখ রাসেল। তবে রাসেলের লিড বেশিক্ষণ টেকেনি। বিরতিতে যাওয়ার আগে আবারও ম্যাচের লিড নেয় কিংস। প্রথমার্ধের যোগ করা তৃতীয় মিনিটে রবসন রোবিনহো এবং দুই মিনিট বাদে শেখ মোরসালিন জালের দেখা পান।  

বিরতি থেকে ফিরে ব্যবধান বাড়িয়ে নেয় কিংস। ৫০ ও ৬৬ মিনিটে দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন দোরিয়েলতন গোমেজ। লিগে এটা তার প্রথম হ্যাটট্রিক, আর মৌসুমে দ্বিতীয়। ৭৬তম মিনিটে নিজের চতুর্থ গোল করেন দোরিয়েলতন। ১৮ গোল নিয়ে লিগের সর্বোচ্চ গোলদাতা হওয়ার দৌড়ে সবার চেয়ে এগিয়ে দোরিয়েলতন। শেষ দিকে দুই গোল করে শেখ রাসেলের ব্যবধান কমান কেনেথ ইকেচুকু।

ম্যাচের শেষ পাঁচ মিনিট খেলা হয়েছে ফ্লাড লাইটের আলোয়। প্রথমবারের মতো কিংস অ্যারেনায় ফ্লাডলাইটের আলোয় হয়েছে ম্যাচ।

news24bd.tv/desk