অবতরণে দেরি, বিমানের দরজা খুলে লাফ দেওয়ার চেষ্টা যাত্রীর (ভিডিও)

সংগৃহীত ছবি

অবতরণে দেরি, বিমানের দরজা খুলে লাফ দেওয়ার চেষ্টা যাত্রীর (ভিডিও)

অনলাইন ডেস্ক

গন্তব্যে পৌঁছাতে এক ঘণ্টা দেরি হওয়ায় অবতরণের আগেই উড়োজাহাজের জরুরি দরজা খুলে ফেলেন এক যাত্রী। দরজা খুলেই ঝাঁপ দেওয়ার চেষ্টা করেন তিনি। শুক্রবার (২৬ মে) এশিয়ানা এয়ারলাইন্সের একটি ফ্লাইট দক্ষিণ কোরিয়ার দায়েগু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় এমন ঘটনা ঘটে। অবতরণের পর সেই ব্যক্তিকে আটক করে পুলিশ।

খবর বিবিসির।

ত্রিশোর্ধ্ব এক ব্যক্তি কাণ্ডটি করেন। উড়োজাহাজটি ভূমি থেকে প্রায় আড়াইশ মিটার ওপরে থাকা অবস্থাতেই জরুরি দরজা খুলে ফেলেন তিনি। শুক্রবার স্থানীয় সময় সকাল ১১ টা ৪৫ মিনিটে দক্ষিণ কোরিয়ার জেজু দ্বীপের ফ্লাইটে এমন কাণ্ড ঘটে।

১৯৪ যাত্রী নিয়ে অবতরণ করছিল বিমানটি। এমন কাণ্ড ঘটার পর কিছু যাত্রী জ্ঞান হারিয়ে ফেলে, আর কিছু যাত্রীর শ্বাস-প্রশ্বাসে সমস্যা থাকায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

ঘটনাটির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন এক যাত্রী। বিমানটি অবতরণ করছিল বলে কর্তৃপক্ষ এমন কাজ করা থেকে আটকাতে পারেনি সেই ব্যক্তিকে। প্রত্যক্ষদর্শীরা এমন কথা জানিয়েছেন।

ভিডিও দেখতে ক্লিক করুন।  

৪৪ বছরের এক যাত্রী বলেন, ‘দরজার কাছে বসা যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েছিলেন। কেউ কেউ ভয়ে জ্ঞানও হারিয়ে ফেলে। ন’ তিনি আরও বলেন, ‘আমার মনে  হচ্ছিল বাতাসে উড়ে যাচ্ছি। মনে হচ্ছিল মৃত্যুর সময় চলে এসেছে। ’

পুলিশ বলেছে, ওই যাত্রীর সঙ্গে স্বাভাবিক কথোপকথন করা কঠিন হয়ে দাঁড়ায়। তার উদ্দেশ্য কী ছিল তা নিয়ে তদন্তের পর তাকে শাস্তি দেওয়া হবে।

news24bd/ARH