বেরোবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগে সড়ক অবরোধ

সংগৃহীত ছবি

বেরোবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগে সড়ক অবরোধ

অনলাইন ডেস্ক

রংপুরে বাসচালক ও চালকের সহযোগীদের বিরুদ্ধে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে মারধরের অভিযোগ তুলে রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার রাত ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত প্রায় ২ ঘণ্টা ধরে অবরোধ কর্মসূচি চলে। এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের অদূরে রংপুরের প্রবেশদ্বার মডার্ণ মোড় এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

অবরোধে লালমনিরহাট ও কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী বাসসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে মারধরের ঘটনায় জড়িত ব্যক্তিদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আলটিমেটাম দিয়ে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল সন্ধ্যায় রংপুরের মর্ডান মোড়ে বাসের ভাড়া নিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীর সঙ্গে কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা বগুড়াগামী বাসের চালক ও সহযোগীদের বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে বাসের চালক ও সহযোগীরা ওই পাঁচ শিক্ষাথীকে আটকে রেখে মারধর করেন। পরে ওই পাঁচ শিক্ষার্থীকে আহত অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে মারধরের বিষয়টি জানাজানি হলে রাত ১০টার দিকে শিক্ষার্থীরা রংপুর-কুড়িগ্রাম মহাসড়কে নেমে বিক্ষোভ শুরু করেন। এতে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা। তবে ওই ঘটনায় জড়িত ব্যক্তিদের শাস্তির আওতায় আনার জন্য ২৪ ঘণ্টার সময় বেঁধে দিয়েছেন শিক্ষার্থীরা।

আহত পাঁচ শিক্ষার্থী হলেন বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আশিক মণ্ডল, আলামিন, নয়ন, ফয়সাল হোসেন ও নাহিদ হোসেন। আহত শিক্ষার্থীরা বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

রংপুর মেট্রোপলিটন তাজহাট থানার উপপরিদর্শক হোসেন আলী বলেন, অপরাধীদের শাস্তির আওতায় আনতে পুলিশ কাজ করে যাচ্ছে। এ ঘটনার সঙ্গে জড়িত বাসটি খুঁজে বের করার চেষ্টা চলছে।

news24bd/ARH