সাহায্যের জন্য ফোন, পুলিশে এসে তাকেই করল গুলি

সংগৃহীত ছবি

সাহায্যের জন্য ফোন, পুলিশে এসে তাকেই করল গুলি

অনলাইন ডেস্ক

পারিবারিক বিরোধ সামাল দিতে মিসিসিপি অঙ্গরাজ্যের একটি বাড়িতে পুলিশকে ডাকা হয়েছিল। পরিবারটির ১১ বছর বয়সি এক শিশু পুলিশকে ফোন করেছিল। পুলিশ কর্মকর্তা বাড়িতে এসেই হঠাৎ গুলি করে বসেন ওই শিশুটিকে। খবর সিএনএনের।

গুলিবিদ্ধ শিশুটিকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যান পরিবারের সদস্যরা। এ ঘটনায় দায়ী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তারা।  

ঘটনাটি গত শনিবারের। গুলিবিদ্ধ শিশুটির নাম অ্যাডেরিন মারি।

তার ফুসফুসে জটিলতা দেখা দিয়েছে, পাঁজর ও যকৃতে আঘাত লেগেছে। স্থানীয় হাসপাতালে চিকিৎসা শেষে শিশুটিকে বাড়িতে নেওয়া হয়েছে।

এ ঘটনায় জড়িত ওই পুলিশ কর্মকর্তাকে ইতোমধ্যে ছুটিতে পাঠানো হয়েছে। মিসিসিপি ব্যুরো অব ইনভেস্টিগেশন ঘটনাটি নিয়ে তদন্ত করছে। অ্যাডেরিনের মা নাকালা মারি ওই পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত এবং তার বিরুদ্ধে অভিযোগ গঠন করার দাবি জানিয়েছেন।

সোমবার ইন্ডিয়ানোলা সিটি হলের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নাকালা বলেন, গত শনিবার সকালে তার আরেক ছেলের বাবা তাদের বাড়িতে আসেন এবং চিৎকার-চেঁচামেচি করেন। এমন পরিস্থিতিতে তিনি (নাকালা ছেলেকে) বাড়িতে পুলিশ ডাকতে বলেন।

পরে সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে নাকালা বলেন, ইন্ডিয়ানোলা পুলিশের ওই কর্মকর্তা বাড়িতে এসে সামনের দরজা বরাবর বন্দুক তাক করেন। এরপর সবাইকে বাড়ির ভেতর থেকে বাইরে বের হয়ে আসতে বলেন। অ্যাড্রিয়েন বাড়ির করিডরের এক কোনায় সরে গিয়েছিল। আর তখনই ওই পুলিশ কর্মকর্তা গুলি ছোড়েন, আর তা অ্যাড্রিয়েনের বুকে লাগে। অ্যাড্রিয়েন তখন বলতে থাকে, উনি আমাকে কেন গুলি করলেন? আমি কী করেছি? এর পর অ্যাড্রিয়েন কাঁদতে শুরু করে।

নাকালা আরও বলেন, তিনি হাতের তালু দিয়ে তার ছেলের ক্ষতস্থান চেপে ধরে রক্ত বন্ধ করার চেষ্টা করেছিলেন। এর পর অ্যাডেরিনকে দ্রুত ইউনিভার্সিটি অব মেডিকেল সেন্টার হাসপাতালে নেওয়া হয়। বৃহস্পতিবার সিটি হলের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন নাকালা মারি, মুর এবং আরও কয়েকজন। তারা ন্যায়বিচারের দাবি জানিয়েছেন।

news24bd/ARH

এই রকম আরও টপিক