গাসিক নির্বাচন প্রমাণ করেছে সরকারের গ্রহণযোগ্যতা কেমন : রিজভী

গাসিক নির্বাচন প্রমাণ করেছে সরকারের গ্রহণযোগ্যতা কেমন : রিজভী

নিজস্ব প্রতিবেদক

শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটানো হবে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র নেতারা। বর্তমান সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না বলে পরিষ্কার জানালেন তারা।

শনিবার (২৭ মে) রাজধানীর নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে এক প্রতিবাদ সমাবেশে একথা বলেন নেতারা। এছাড়া ১০ দফা দাবি বাস্তবায়নে দেশের বিভিন্ন জেলায় বিচ্ছিন্ন ঘটনার মধ্যে দিয়ে সমাবেশ করেছে বিএনপি।

এদিন যশোরে এক সমাবেশ রুহুল কবির রিজভী বলেছেন, বর্তমান সরকারের গ্রহণযোগ্যতা গাজীপুর সিটি নির্বাচনে (গাসিক) প্রমাণ করছে। আগামীতে নিরপেক্ষ সরকারের অধীনের নির্বাচনে বিএনপি জয়ী হয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে।

১০ দফা দাবিতে বিএনপির প্রতিবাদ সমাবেশে রাজধানীর বিভিন্ন থানা ওয়ার্ড থেকে নয়াপল্টনে জড়ো হতে থাকে নেতাকর্মীরা। এসময় দলের পদযাত্রা কর্মসূচিতে আইন শৃঙ্খলাবাহিনীর হামলা এবং নেতাকর্মীদের আটকের প্রতিবাদে স্লোগান দেন তারা।

নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ আটক নেতাকর্মীদের মুক্তির দাবি জানায় দলটি।

মঞ্চে উপস্থিত বিএনপি নেতা খন্দকার মোশারফ বলেন, আগামীতে বিএনপি নির্বাচনে না আসলে অংশগ্রহণমূলক হবে না। শান্তিপূর্ণ আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারের পতন ঘটানো হবে বলে জানান বিএনপির সিনিয়র নেতারা।

যশোরে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে পতাকাবাঁধা বাঁশ হাতে বিএনপির আট উপজেলার ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হয়। এসময় সরকারের নানা সমালোচনা করেন রিজভী।

এদিকে বাগেরহাটে বিভিন্ন বাধার মধ্যে পণ্ড হয়েছে বিএনপির সমাবেশ। ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে নাটোরে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে। দলীয় নেতাকর্মীদের কেউ আহত না হলেও সেখান থেকে দুটি ককটেল উদ্ধার করে আইন শৃঙ্খলা বাহিনী।

সমাবেশ হয়েছে ঝালকাঠিতে ও কিশোরগঞ্জেও। সমাবেশগুলোতে গাজীপুর সিটি নির্বাচন নিয়ে কথা বলেন বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টু ও নজরুল ইসলাম খান। আগামীতে আন্দোলন আরও বেগবান করতে নেতাকর্মীদের নির্দেশনা দেন তারা।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক