বাজুস চেয়ারম্যানের নেতৃত্বে জুয়েলারি শিল্প আবার ঘুরে দাঁড়িয়েছে : ডা. দিলীপ

বাজুস চেয়ারম্যানের নেতৃত্বে জুয়েলারি শিল্প আবার ঘুরে দাঁড়িয়েছে : ডা. দিলীপ

শেরপুর প্রতিনিধি

বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) শেরপুর জেলা শাখার নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক ও শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৭ মে) বিকেলে শহরের মাধবপুরস্থ উৎসব কমিউনিটি সেন্টারে আয়োজিত ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং এর সাবেক সভাপতি ও চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়।

এসময় তিনি বলেন, বাজুসের সুযোগ্য চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে জুয়েলারি শিল্প আবার ঘুরে দাঁড়িয়েছে। তিনি বলেন, বিদেশ থেকে স্বর্ণ আমদানি করলে যেখানে লেখা থাকতো 'মেড ইন সুইজারল্যান্ড' বা অন্য কিছু।

প্রধানমন্ত্রীর নির্দেশনায় সায়েম সোবহান আনভীরের উদ্যোগে বসুন্ধরা গ্রুপ গোল্ড রিফাইন ফ্যাক্টরি চালু করতে যাচ্ছে। এখন থেকে সেই স্বর্ণের বারে লেখা থাকবে 'মেড ইন বাংলাদেশ'। এটাই হচ্ছে বাংলাদেশ, এটাই সায়েম সোবহান আনভীর।

তিনি আরও বলেন, বাংলাদেশ আগে স্বর্ণ বা স্বর্ণালঙ্কার আমদানি করতো।

আমরা আর পরনির্ভর থাকবো না। এখন থেকে আমরা আমাদের ফ্যাক্টরির তৈরি গোল্ডবার এবং শিল্পীদের তৈরি স্বর্ণালঙ্কার দিয়ে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করবো। গার্মেন্টস শিল্পের মতো অলঙ্কার রপ্তানি করে দেশের অর্থনীতি এবং জিডিপিতে অবদান রাখবে বাজুস। বাজুসের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে জুয়েলারি শিল্প একসময় গার্মেন্টস শিল্পকেও ছাড়িয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং এর কার্যনির্বাহী সদস্য চন্দন কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাজুসের সহ-সভাপতি মো. রিপনুল হাসান, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং এর কার্যনির্বাহী সদস্য পবিত্র চন্দ্র ঘোষ ও বাজুস ময়মনসিংহ জেলা শাখার সভাপতি এম এ কবীর। অনুষ্ঠান সঞ্চালনা করেন মনিরা ইয়াসমিন মুক্তা।

এসময় বাজুসের সহ-সভাপতি মো. রিপনুল হাসান বলেন, সারাদেশে বাজুসকে একটি গতিশীল সংগঠনে পরিণত করতে সভাপতি সায়েম সোবহান আনভীরের নেতৃত্বে আমরা কাজ করছি। ইতোমধ্যে সারাদেশের সদস্য সংখ্যা ১২ হাজার থেকে আমরা ৪২ হাজারে উন্নীত করেছি। সামনের দিনে বাজুসের সদস্য না হলে কেউ জুয়েলারি ব্যবসা করতে পারবেন না। কারণ সদস্য ছাড়া কারও পাশে বাজুস দাঁড়াবে না। আমরা স্বর্ণ ব্যবসায় অসৎ, চোরাকারবারি বন্ধ করতে চাই। এজন্য সংগঠনকে শক্তিশালী করার কাজে মনোযোগী হয়েছি।

পরে বাজুস শেরপুর জেলা শাখার নবনির্বাচিত সভাপতি মো. ইলিয়াস আলী ও সাধারণ সম্পাদক সজল কর্মকারসহ ৩১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির সদস্যদের শপথবাক্য পাঠ করান বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং এর সাবেক সভাপতি ও চেয়ারম্যান ডা. দিলীপ কুমার রায়। পরে তাদের ফুল দিয়ে বরণ করে নেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে শেরপুর জেলা বাজুসের নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ ও অন্যান্য সদস্যবৃন্দসহ জেলার জুয়েলার্স ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।