যাবজ্জীবন সাজাপ্রাপ্ত স্ত্রী ১২ বছর পর গ্রেপ্তার

সংগৃহীত ছবি

স্বামী হত্যার দায়ে 

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত স্ত্রী ১২ বছর পর গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

স্বামী হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত স্ত্রী দিলু বেগমকে ১২ বছর পর গ্রেপ্তার করেছে র‍্যাব। শুক্রবার (২৭ মে) রাতে ফেনী সদর উপজেলার বিজয়সিংহ সার্কিট হাউস এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দিলু বেগম নিহত মহরম আলীর স্ত্রী। তিনি ফেনীর দাগনভূঞা উপজেলার দক্ষিণ চণ্ডীপুরের মৃত আব্দুল খালেকের মেয়ে।

দিলু বেগমের স্বামীর বাড়ি লক্ষ্মীপুরের কালিদাসের বাগ এলাকায়।

র‍্যাব জানায়, ২০১১ সালের ৩০ মার্চ রাতে নিজের ঘরে পারিবারিক কলহের জেরে মহরম আলী প্রকাশ ওরফে মোহনকে (৩৫) শ্বাসরোধে হত্যা করেন তার স্ত্রী দিলু বেগম। ওই রাতে মহরম আলীর মা জাহানারা বেগম বাড়িতে ছিলেন না। তিনি ওইদিন রাত একটার দিকে মুঠোফোনে ছেলের মৃত্যুর সংবাদ পান।

পরদিন মা জাহানারা বেগম বাদী হয়ে ছেলেকে হত্যার অভিযোগে পুত্রবধূ দিলু বেগমকে আসামি করে লক্ষ্মীপুর সদর থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিলু বেগমকে গ্রেপ্তার করে। পরবর্তী সময়ে দিলু বেগম জামিনে ছাড়া পেয়ে পালিয়ে যান। মামলার তদন্ত শেষে একই বছরের ১৯ সেপ্টেম্বর তদন্ত কর্মকর্তা একমাত্র আসামি দিলু বেগমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালত গত ১১ এপ্রিল দিলু বেগমকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন।

র‍্যাব আরও জানায়, গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে দিলু বেগম জানিয়েছেন, গ্রেপ্তার এড়াতে তিনি দীর্ঘ প্রায় ১২ বছর নাম ও ঠিকানা পরিবর্তন করে দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন পেশায় জড়িত ছিলেন। পরে ফেনীর একটি বাসায় ভাড়ায় বসবাস শুরু করেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি দিলু বেগমকে গ্রেপ্তারের পর লক্ষ্মীপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব-৭-এর ফেনী ক্যাম্পের অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম।

news24bd.tv/কেআই