ইমরান খান 'অযোগ্য' হলে পিটিআই-এর নেতৃত্ব দেবেন কে?

সংগৃহীত ছবি

ইমরান খান 'অযোগ্য' হলে পিটিআই-এর নেতৃত্ব দেবেন কে?

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে আদালত অযোগ্য ঘোষণা করলে তার পরিবর্তে পিটিআইয়ের নেতৃত্ব দেবেন শাহ মেহমুদ কুরেশি। নিজের ও দলের নেতাকর্মীদের ওপর সরকার ও সেনাবাহিনীর ব্যাপক চাপের মধ্যেই নিজের ভবিষ্যৎ নিয়ে শঙ্কা প্রকাশ করে এ কথা জানালেন তিনি। খবর জিও নিউজের।

লাহোরে জামান পার্কের বাসভবনে শনিবার (২৭ মে) আইনজীবী ও সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইমরান খান বলেন, ‘আদালত আমাকে অযোগ্য ঘোষণা করলে, সেক্ষেত্রে দলের নেতৃত্ব দেবেন শাহ মেহমুদ কুরেশি।

’ ইমরান খান সরকারের সময় পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্বে ছিলেন কুরেশি।  

ইমরান খান গত বছরের এপ্রিলে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে বহু মামলার মুখোমুখি হয়েছেন। রয়েছে রাষ্ট্রদ্রোহ ও দুর্নীতির মামলাও। গত ৯ মে আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে আধা সামরিক বাহিনীর হাতে গ্রেপ্তারও হন তিনি।

সুপ্রিম কোর্টের নির্দেশে গ্রেপ্তারের চারদিন পর মুক্তি পেলেও প্রতিবাদে দেশজুড়ে সমর্থকদের সহিংসতায় পরিস্থিতি আরও ঘোলাটে হয়েছে।

বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার পাশাপাশি সামরিক অবকাঠামোয় তাণ্ডব চালানোয় গ্রেপ্তার হওয়া সমর্থকদের বিচারের মুখোমুখি হতে হচ্ছে। তাদের সামরিক আদালতে বিচার হবে বলে জানিয়েছে শরিফ সরকার।  

সেনাবাহিনীর চাপের মুখে ও দলের এই দুঃসময়ে পিটিআই ছেড়ে গেছেন কয়েক ডজন পরিচিত মুখ। সামনে এই তালিকা আরও বড় হতে পারে। কিন্তু ইমরান খান বলছেন, ‘সামনে বড় ধরনের চমক দেখাবো। ’

তিনি বলেন, ‘তরুণরাই পিটিআইয়ের ভবিষ্যৎ। দলে তাদের অধিকার রয়েছে। নেতাদের দল ছাড়ার পরও পিটিআই আগামী সাধারণ নির্বাচণে বিজয়ী হবে। ’

এই মুহূর্তে পিটিআইয়ের জনপ্রিয়তা যাচাইয়ে একটি গণভোট আয়োজন করতে সরকারের প্রতি আহ্বান জানান পাকিস্তানের সাবেক এই তারকা ক্রিকেটার।

news24bd/ARH