পরিবারের অমতে বিয়ে, সেই বিরোধে ফেরদৌসের আত্মহত্যা?

সংগৃহীত ছবি

পরিবারের অমতে বিয়ে, সেই বিরোধে ফেরদৌসের আত্মহত্যা?

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের পটিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের ভেল্লাপাড়া ব্রিজের রেলিং থেকে ফেরদৌস আলম (৩১) নামের এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রবিবার (২৮ মে) সকাল সাড়ে ৮টার দিকে ব্রিজের রেলিংয়ের সাথে ঝুলন্ত অবস্থায় স্থানীয় লোকজন মরদেহটি দেখতে পায়। খবর পেয়ে মরদেহটি উদ্ধার করে পটিয়া থানার পুলিশ।  

মৃত ফেরদৌস আলম পার্শ্ববর্তী কর্ণফুলী উপজেলার চরলক্ষ্যা ইউনিয়নের মৌলভী পাড়া এলাকার আবুল হোসেনের পুত্র।

মৃতের বাবা ও পটিয়া থানা পুলিশ সূত্রে জানা যায়, ফেরদৌস আলম সাগরে মাছ ধরার ফিশিং ট্রলারে চাকরি করতেন।  

জানা গেছে, কিছু দিন আগে তিনি পরিবারের অমতে বিয়ে করেন। এ নিয়ে তার সাথে পরিবারের বিরোধ সৃষ্টি হয়। তারা কোনভাবেই এ বিয়েটি মেনে নেননি।

২০ মে তিনি ট্রলার থেকে ছুটিতে বাড়িতে আসলে নতুন স্ত্রীকে ঘরে তোলা নিয়ে তার সাথে বাবা-মায়ের মনোমালিন্য হয়। সেই জের ধরে হয়তো তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ।

লাশটি ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। পটিয়া থানার (ওসি) প্রিটন সরকার গণমাধ্যমকে বলেন, রবিবার সকাল সাড়ে ৮টার দিকে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করি। নিহতের বাবার সাথে কথা বলে জানতে পারি, তিনি প্রেম করে এক সন্তানের মাকে পরিবারের অমতে বিয়ে করেন। এ নিয়ে পরিবারের সাথে তার মনোমালিন্য ছিল। সেই কারণে ফেরদৌস আলম আত্মহত্যা করতে পারেন।

এ ব্যাপারে থানায় অপমৃত্যু মামলা দায়ের করার জন্য প্রস্ততি চলছে।

news24bd/ARH