‘যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ নিতে যাওয়া পাইলটরা দেশের সুনাম বয়ে আনবে’

সংগৃহীত ছবি

বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী

‘যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ নিতে যাওয়া পাইলটরা দেশের সুনাম বয়ে আনবে’

যুক্তরাষ্ট্রে প্রশিক্ষণ নিতে যাওয়া পাইলটরা দেশের সুনাম বয়ে আনবে। যা একটি মাইলফলক বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী। তিনি বলেন,বর্তমান সরকারের হাত ধরে বিমান খাতে ব্যাপক প্রসার এবং উন্নয়ন ঘটেছে।

রবিবার বিকেলে রাজধানীর একটি অভিজাত হোটেলে বেসরকারি বিমান কোম্পানি ইউএস-বাংলা এয়ারলাইন্স আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বক্তারা, বাংলাদেশের আকাশ পথে নতুন মাত্রা যুক্ত করতে এবং পাইলট ঘাটতি পুরন করাসহ দক্ষতা অর্জনের জন্য বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার উদ্যোগে একদল ক্যাডেট পাইলটকে প্রশিক্ষণের জন্য ফ্লোরিডা পাঠানোর এ আয়োজনকে সাধুবাদ জানান।

বিমান প্রতিমন্ত্রী বলেন, এভিয়েশন শিল্পকে সামনে এগিয়ে নিতে সরকারের বিভিন্ন উদ্যোগের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে। দক্ষ জনবল হিসেবে গড়ে তুলতে প্রশিক্ষণের জন্য শিক্ষার্থী পাইলটদের যুক্তরাষ্ট্রে পাঠানো হচ্ছে—  এ উদ্যোগ নিঃসন্দেহে বাংলাদেশের এভিয়েশন শিল্পকে এগিয়ে নিয়ে যাবে।

প্রশিক্ষণ নিতে যাওয়া শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আমার জীবনের শুরু থেকে একটা আগ্রহ ছিল বিমানের যারা পাইলট, তাদের প্রতি।

এখনো রাস্তায় যখন এয়ারলাইন্সের গাড়ি যায়, তখনও কৌতূহল নিয়ে মানুষ তাকিয়ে থাকে। আপনারা দেশে ফিরে এমনভাবে পেশাদারিত্ব বজায় রাখবেন যাতে এই সেক্টর কখনো কোনোভাবেই সমালোচিত না হয়। অন্যান্য যানবাহনের তুলনায় বিমানে অনেক টাকা ব্যয় করে একজন যাত্রী যাত্রা করেন। সুতরাং আপনারা তাদেরকে সর্বোচ্চ সেবাটা দেওয়ার চেষ্টা করবেন। যদি এখানে কোনো ধরনের হেরফের হয় তাহলে কিন্তু মানুষের কাছে প্রশ্নবিদ্ধ হতে পারে।

news24bd.tv/aa