ভালোবাসার কাছে হার মানলো ব্যাংক ডাকাত!

সংগৃহীত ছবি

ভালোবাসার কাছে হার মানলো ব্যাংক ডাকাত!

অনলাইন ডেস্ক

কথায় বলে, ভালোবাসা দিয়ে পাহাড় নড়ানো যায়, ফুল ফোটানো যায় পাথরের বুকেও! কিন্তু ভালোবাসা দিয়ে, একটু স্নেহমাখা আদর দিয়ে যে ব্যাংক ডাকাতি থামিয়ে দেওয়া যায়, তা হয়তো শোনেননি কেউ। সম্প্রতি এমন ঘটনাই ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায়।

এবিসি নিউজের খবরে জানা যায়, গত সপ্তাহে ব্যাংক অব দ্য ওয়েস্টের একটি শাখায় চেক জমা দিতে গিয়েছিলেন মাইকেল আরমাস সিনিয়র নামে এক ব্যক্তি। সেখানেই ঘটে সেই আশ্চর্যজনক ঘটনা।

পুলিশ জানায়, মাইকেল আরমাস ব্যাংকে থাকা অবস্থায় সেখানে ঢোকেন এডুয়ার্ডো প্লাসেন্সিয়া নামে এক যুবক। তিনি এক ব্যাংককর্মীকে বলেন, তার কাছে বিস্ফোরক রয়েছে এবং তাকে টাকা দিয়ে দিতে।

আরমাস জানান, তিনি ডাকাতি করতে আসা যুবককে চিনতে পেরেছিলেন। ৪২ বছর বয়সী ওই যুবক তার সাবেক প্রতিবেশী এবং মেয়ের বন্ধু ছিল।

আর তার কথাবার্তায় হতাশার সুর ছিল স্পষ্ট।

৬৯ বছর বয়সী এ বৃদ্ধ বলেন, আমি তার কাছে এগিয়ে যাই এবং জিজ্ঞেস করি, সমস্যা কী?... তোমার কি চাকরি নেই? সে বলে, এই শহরে আমার জন্য কিছুই নেই। আমি শুধু জেলে যেতে চাই।

এ কথা শুনে প্লাসেন্সিয়াকে সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেন আরমাস। ঘটনাক্রমে সন্দেহভাজন এ যুবককে জড়িয়েও ধরেন তিনি। আরমাস বলেন, আমি তাকে বাইরে নিয়ে যাই এবং দরজার কাছে গিয়ে জড়িয়ে ধরি। সে কাঁদতে শুরু করেছিল।

কিছুক্ষণ পরে ঘটনাস্থলে পুলিশ এসে হাজির হয় এবং ব্যাংক ডাকাতির চেষ্টার অভিযোগে প্লাসেন্সিয়াকে গ্রেফতার করে। তবে তার কাছে কোনো অস্ত্র ছিল না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এ বিষয়ে এক বিবৃতিতে মাইকেল আরমাসের পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেছে পুলিশ। বলেছে, একজন ভালো মানুষ সঠিক বার্তা দিয়েছিলেন। সেটাই পার্থক্য তৈরি করে দেয়। আরমাসের মতে, ভাগ্যই তাকে সেদিন ওই ব্যাংকে টেনে নিয়ে গিয়েছিল, যার জন্য এমন ঘটনা ঘটেছে।
news24bd.tv/aa