আইপিএল ফাইনাল: চলছে বৃষ্টির দাপট, কী হবে ফাইনালের?

সংগৃহীত ছবি

আইপিএল ফাইনাল: চলছে বৃষ্টির দাপট, কী হবে ফাইনালের?

অনলাইন ডেস্ক

এবারের আইপিএল ফাইনালের জন্য ছিল না কোনো রিজার্ভ ডে। অর্থাৎ, কোনো কারণে আজ রোববারের ফাইনাল ভেস্তে গেলে শিরোপা উঠতো রাউন্ড রবিন লিগ শীর্ষে থেকে ফাইনালে আসা গুজরাট টাইটান্সের হাতে। তবে দেরিতে হলেও চেন্নাই সুপার কিংস ভক্তরা পেলো সুখবর। জানা গেছে, আজ ফাইনাল না হলে আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে এই ম্যাচ।

আজ রোববার (২৮ মে) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়ার কথা ছিল গুজরাট-চেন্নাই মধ্যকার এবারের আইপিএল ফাইনাল। তবে সন্ধ্যা গড়াতেই আহমেদাবাদে শুরু হয় ঝুম বৃষ্টি। শিলাবৃষ্টিও হয় অনেকক্ষণ। যে বৃষ্টি চলছে এখনো।

ফলে হয়নি টসও।

এমতাবস্থায় অনেকেই গুজরাটের হাতে শিরোপা দেখছিল। কেননা এই বৃষ্টির কারণে যদি আজ খেলা না হয়, তবে প্রথম পর্বে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকায় আইন অনুযায়ী শিরোপা উঠতো গুজরাটের হাতে। তবে আইপিএল গভর্নিং বডির সিদ্ধান্ত অনুযায়ী সম্প্রচারকারী প্রতিষ্ঠান স্টার নেটওয়ার্ক জানিয়ে দিয়েছে, কোনো কারণে আজ ফাইনাল মাঠে না গড়ালে, কাল রিজার্ভ ডেতে অনুষ্ঠিত হবে এই ফাইনাল।

এদিকে, আজ বাংলাদেশ সময় রাত ১০টা ০৫ এর মধ্যে খেলা শুরু হলে, পুরো ৪০ ওভারই খেলা অনুষ্ঠিত হবে। তবে এর চেয়ে দেরিতে শুরু হলে, ওভার কাটা যাবে।

টি২০ ক্রিকেটে ফল নির্ধারণের জন্য দুই দলের কমপক্ষে ৫ ওভার করে খেলতে হয়। সেই ৫ ওভারের জন্য কাটঅফ সময় ধরা হয়েছে ১২টা ৩৫ মিনিট। সেটাও সম্ভব না হলে অন্তত সুপার ওভার দিয়ে ম্যাচের ফল বের করার চেষ্টা করা হবে। আর যদি কোনোটাই সম্ভব না হয়, তবে কাল একই ভেন্যুতে রাত ৮টায় শুরু হবে চেন্নাই-গুজরাট ফাইনাল।

news24bd.tv/SHS