শিক্ষকদের আন্দোলনের মুখে রুয়েট ভিসির পদত্যাগ

শিক্ষকদের আন্দোলনের মুখে রুয়েট ভিসির পদত্যাগ

রাজশাহী প্রতিনিধি

শিক্ষকদের আন্দোলনে মুখে রাজশাহী প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন পদত্যাগ করেছেন।

রোববার (২৮ মে) সন্ধ্যায় শিক্ষকদের আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করেন। এর আগে সকাল থেকে নতুন উপাচার্য নিয়োগের দাবিতে ভিসির কক্ষে অবস্থান কর্মসূচি পালন করেন রুয়েট শিক্ষকরা।

পদোন্নতি, চলতি দায়িত্বের উপাচার্যের পদত্যাগ এবং নিয়মিত উপাচার্য নিয়োগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেন রুয়েটের প্রায় ৮০ জন শিক্ষক।

সকাল ১১টা থেকে চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনের কক্ষে তারা অবস্থান কর্মসূচি পালন করেন।

আন্দোলনকারী শিক্ষকরা জানান, গত বছরের ৩ জুলাই থেকে চলতি দায়িত্বের উপাচার্য দিয়ে বিশ্ববিদ্যালয় পরিচালনা করা হচ্ছে। দীর্ঘদিন পেরিয়ে গেলেও নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় শিক্ষকরা পদোন্নতি বঞ্চিত হচ্ছেন।

তারা জানান, চলতি দায়িত্বের উপাচার্যের নিয়োগ ও পদোন্নতি দেওয়ার ক্ষমতা না থাকায় শিক্ষকদের পদোন্নতি হচ্ছে না।

দ্রুত চলতি দায়িত্বের উপাচার্যের পদত্যাগ এবং নিয়মিত উপাচার্য নিয়োগ দিয়ে  সমস্যার সমাধানের দাবি জানান তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বলেন, শিক্ষামন্ত্রণালয়ের একজন উপ-সচিবের সাথে কথা হয়েছে। উপসচিব জানিয়েছেন চলতি দায়িত্বের উপাচার্যের পদোন্নতি দেওয়ার ক্ষমতা নাই। ফলে নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় শিক্ষকদের পদোন্নতি দেওয়া সম্ভব নয়।

news24bd.tv/FA