গণতন্ত্রের লেবেল লাগিয়ে দেশে বাকশাল চলছে : জি এম কাদের

গণতন্ত্রের লেবেল লাগিয়ে দেশে বাকশাল চলছে : জি এম কাদের

রংপুর প্রতিনিধি

দেশে গণতন্ত্রের লেবেল লাগিয়ে বাকশাল কায়েম করা হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

রোববার (২৮ মে) রংপুর বিভাগীয় প্রতিনিধি সমাবেশে জি এম কাদের বলেন- শুধু নির্বাচন নয়, রাষ্ট্রের সকল স্তম্ভ এখন এক ব্যক্তি, এক দলের হাতে চলে গেছে। তাদের ভেতরে বাকশাল বাইরে গণতন্ত্রের মোড়ক।

অভিযোগ করে জাপার এই শীর্ষ নেতা বলেন, 'সরকার তাদের ইচ্ছেমতো নির্বাচন পরিচালনা করছে।

বাকশালের মাধ্যমে নির্বাচিত জনপ্রতিনিধিদের মানুষ সম্মান করে না; বরং ঘৃণা করে। সেই জনপ্রতিনিধিরা সাধারণ মানুষকে দমিয়ে রাখতে শক্তির ব্যবহার করেন। এতে জনপ্রতিনিধিরা জনগণের শত্রু হয়ে যাচ্ছেন। ’

দেশের নির্বাচন ব্যবস্থা নিয়ে অনেক বিতর্ক হচ্ছে জানিয়ে তিনি বলেন, সরকার সংবিধান অনুযায়ী তাদের নিয়ন্ত্রিত নির্বাচন করতে চায়।

তারা দলীয়করণ ও আইন সংশোধন করে নিজেদের ক্ষমতায় নেওয়ার নির্বাচন করার চেষ্টা করছে। এটি দেশে বহুদিন ধরে হয়ে আসছে। অন্যদিকে নির্বাচিত হওয়ার পর সরকার জনগণের কাছে জবাবদিহি করতে ভয় পায়। পাঁচ বছর মেয়াদে অনেক কাজ করার সুযোগ থাকলেও তারা দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার করে জনগণ থেকে দূরে চলে গেছে।

জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমানের সভাপতিত্বে প্রতিনিধি সভায় বক্তব্য দেন দলের যুগ্ম মহাসচিব এস এম ইয়াসির আহমেদ, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, লালমনিরহাট জেলার সদস্যসচিব জাহিদ হাসান, গাইবান্ধার সদস্যসচিব সারোয়ার হোসেন, নীলফামারীর সদস্যসচিব সাজ্জাদ পারভেজ, রংপুর মহানগর স্বেচ্ছাসেবক পার্টির সভাপতি ফারুক আহমেদ মণ্ডল, মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসির আরাফাত প্রমুখ।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক