লিগের শেষ ম্যাচে হারলো সিটি, জিতেও অবনমিত লেস্টার

সংগৃহীত ছবি

লিগের শেষ ম্যাচে হারলো সিটি, জিতেও অবনমিত লেস্টার

অনলাইন ডেস্ক

এই তো বেশি দিন আগের কথা নয়। ২০১৫-১৬ মৌসুমে সবাইকে অবাক করে দিয়েছিল লেস্টার সিটি। দুনিয়ার সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফুটবল লিগ ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতে তাক লাগিয়ে দেয় দলটি। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস।

সাত মৌসুম পরেই দলটি অবনমিত হয়ে গেলো প্রিমিয়ার লিগ থেকে।

রোববার লিগের শেষ ম্যাচে ওয়েস্ট হামের মুখোমুখি হয় লেস্টার সিটি। এ ম্যাচ জিতলেই শুধু চলতো না, লেস্টার তাকিয়ে ছিল এভারটনের পয়েন্ট খোয়ানোর দিকেও। নিজেদের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে লেস্টার শুরু থেকেই ছিল কক্ষপথে, ওদিকে এভারটন পাচ্ছিল না গোল।

ম্যাচ যদি সেভাবেই শেষ হতো, তবে অবনমিত হতো এভারটন। আর প্রিমিয়ার লিগে টিকে যেতো লেস্টার।

শেষ পর্যন্ত অবশ্য লেস্টারের ভাগ্যে শিকে ছেঁড়েনি। ওয়েস্ট হামকে ২-১ গোলে হারিয়েও দলটি নেমে গেছে চ্যাম্পিয়নশিপে। অন্যদিকে, ম্যাচের ৫৭ মিনিটে আব্দুলায়ে দুকুরের গোলে এভারটন পেয়ে গেছে ইংলিশ ফুটবলের প্রথম সারির লিগে খেলার টিকিট।

লেস্টারের অবনমনের রাতে হেরে গেছে লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিও। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ২৫ ম্যাচ পর হারলো প্রিমিয়ার লিগের হ্যাটট্রিক চ্যাম্পিয়নরা। লিগের শেষ রাউন্ডে ব্রেন্টফোর্ডের কাছে ১-০ গোলে হেরেছে সিটিজেনরা।

সিটি হারলেও মৌসুমের শেষদিকে এসে শিরোপা খোয়ানো আর্সেনাল তুলে নিয়েছে বড় জয়। উল্ভসকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে গানাররা। টটেনহামও জিতেছে বড় ব্যবধানে। দলটি ৪-১ গোলে হারিয়েছে লিডস ইউনাইটেডকে। ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে জিতেছে ফুলহামের বিপক্ষে।

তবে শেষ রাউন্ডেও জয়ের মুখ দেখেনি চেলসি। ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খেতে থাকা দলটি এবার ১-১ গোলে ড্র করেছে পরের মৌসুমে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করা নিউক্যাসলের সঙ্গে। অপরদিকে, চ্যাম্পিয়নস লিগের টিকিট না পাওয়া লিভারপুল নিজেদের শেষ ম্যাচে ৪-৪ গোলে ড্র করেছে সাউদাম্পটনের সঙ্গে।

news24bd.tv/SHS