জয়েই ন্যু ক্যাম্প থেকে বিদায় নিলেন বুসকেটস-আলবা

সংগৃহীত ছবি

জয়েই ন্যু ক্যাম্প থেকে বিদায় নিলেন বুসকেটস-আলবা

অনলাইন ডেস্ক

লিগ নিশ্চিত হয়ে গেছে আগেই। তবুও মায়োর্কা ম্যাচের মাহাত্ম্য ছিল অন্যরকম। কেননা এই ম্যাচ দিয়েই ন্যু ক্যাম্পকে বিদায় জানালো বার্সেলোনা। সঙ্গে ন্যু ক্যাম্পে বার্সেলোনার জার্সি গায়ে নিজেদের শেষ ম্যাচটা খেলে ফেললেন সের্হিও বুসকেটস ও জর্দি আলবা।

প্রাচীন ন্যু ক্যাম্পের সংস্কার কাজ শুরু হবে কিছুদিন পরেই। অন্তত প্রায় দুই বছর এই মাঠে আর খেলতে পারবে না বার্সা। এদিকে, এ মৌসুমে ন্যু ক্যাম্পে আর কোনো ম্যাচ না থাকায় আগেই ক্লাব ছাড়ার ঘোষণা দেওয়ায় বুসকেটস-আলবাদের এই মাঠে শেষ ম্যাচ ছিল আজ।

বহু কারণে আলোচিত এই ম্যাচটি জয়েই রাঙিয়েছে বার্সেলোনা।

মায়োর্কাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে জয়েই বুসকেটস-আলবাদের বিদায় দিয়েছেন ফাতি-গাভিরা। ম্যাচে জোড়া গোল করেছেন ফাতি। অপর গোলটি করেন গাভি।

বুসকেটস-আলবাকে বিদায় জানাতে ন্যু ক্যাম্পে হাজির হয়েছিলেন ৮৮ হাজার ৭৭৫ জন দর্শক। শুরুর একাদশে থাকা আলবাকে ৮১ মিনিটে মাঠ থেকে তুলে নেওয়া হয়। তখন কান্নায় ভেঙে পড়েন এই লেফটব্যাক। মিনিট চারের পর মাঠ থেকে তুলে নেওয়া হয় বুসকেটসকেও। তাকে আবেগ সেভাবে ছুঁতে না পারলেও, করতালির ভালোবাসায় সিক্ত হন বার্সা অধিনায়ক।

ন্যু ক্যাম্পে শেষ ম্যাচটি খেলে ফেললেও বার্সেলোনার হয়ে অন্তত আরও দুটি ম্যাচ খেলবেন বুসকেটস-আলবা। আগামী ৪ জুন লিগের শেষ ম্যাচে সেল্টা ভিগোর বিপক্ষে নামবে কাতালান ক্লাবটি। প্রতিযোগিতামূলক ফুটবলে এটাই হবে বার্সার জার্সি গায়ে এ দুই তারকা ফুটবলারের শেষ ম্যাচ।

এরপর আগামী ৬ জুন জাপানিজ ক্লাব ভিসেল কোবের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে বার্সা। এই ম্যাচ দিয়েই বার্সাকে বিদায় বললেন বুসকেটস-আলবা।

news24bd.tv/SHS