বাফুফেকে পদত্যাগপত্র জমা দিলেন নারী দলের কোচ

সংগৃহীত ছবি

বাফুফেকে পদত্যাগপত্র জমা দিলেন নারী দলের কোচ

অনলাইন ডেস্ক

নারী দলকে একের পর এক সাফল্য এনে দেওয়া গোলাম রব্বানী ছোটন আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) নিজের পদত্যাগপত্র পাঠিয়েছেন। গতকাল রোববার (২৮ মে) রাতে এক মেইলের মাধ্যমে তিনি বাফুফের কাছে নিজের পদত্যাগপত্র পাঠিয়ে দেন। বিষয়টি নিশ্চিত করেছেন ছোটন নিজেই।

বাফুফেকে দেওয়া মেইলে দায়িত্ব ছাড়ার পেছনে কাজের চাপ এবং পরিবারকে সময় দিতে না পারার কারণ উল্লেখ করেছেন ৫৪ বছর বয়সি এ কোচ।

মেয়েদের সাফ চ্যাম্পিয়ন করা ছোটন যে দল ছাড়ছেন, তা জানাজানি হয় গত ২৬ মে। তিনি বলেছিলেন, ‘গত কয়েক বছর অসম্ভব পরিশ্রম করেছি। সেই ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত কয়েকটি দলকে পর্যায়ক্রমে অনুশীলন করিয়েছি। শারীরিক এবং মানসিক উভয় দিক থেকে আমার বিশ্রাম দরকার।

এখন বয়সও হয়েছে। পরিবারকেও সময় দেয়া দরকার। তাই বাফুফের দায়িত্ব ছাড়তে চাই। ’

শারীরিক ও মানসিক বিশ্রামের জন্য প্রধান কোচের পদ ছাড়লেও, গুঞ্জন আছে যথাযথ সম্মান না পাওয়া এবং ফেডারেশনের অবহেলার কারণে এমন সিদ্ধান্ত নিয়েছেন ছোটন। আর্থিক কারণ ছাড়াও যেখানে কোচের ওপর অন্য কর্তাদের খবরদারি নিয়ে অখুশি রব্বানী। টেকনিক্যাল ডিরেক্টর ছাড়াও ফিজিক্যাল ট্রেইনার ইভান রাজলকের আচরণে মনঃক্ষুণ্ন তিনি।

সাফে বাংলাদেশের মূল দল এবং বয়সভিত্তিক দলগুলোকে সাফল্য এনে দেওয়া ছোটনকে স্বপদে রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন নারী উইংয়ের চেয়ারম্যান মাফুজা আক্তার কিরণ। কিন্তু ছোটন নিজের সিদ্ধান্তে অটল বলেই বাফুফেতে পাঠিয়েছেন নিজের পদত্যাগপত্র।

news24bd.tv/SHS