আবারও লিগ আঁ’র সেরা ফুটবলার এমবাপ্পে

আবারও লিগ আঁ’র সেরা ফুটবলার এমবাপ্পে

অনলাইন ডেস্ক

পিএসজির লিগ জয়ে এবারও সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন কিলিয়ান এমবাপ্পে। এখন পর্যন্ত করেছেন ২৮ গোল। সামনে দাঁড়িয়ে আছেন পঞ্চমবারের মতো ফরাসি লিগের গোল্ডেন বুট জয়ের। যারপরনাই টানা চতুর্থবারের মতো ফরাসি লিগ আঁ’র বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন এমবাপ্পে।

 

দলে মেসি-নেইমার থাকলেও, পিএসজির খেলা অনেকটা এমবাপ্পে হয়ে থাকে। যে কারণে গোলে তিনি এগিয়ে বেশ। পিএসজিকে রেকর্ড ১১ বারের মতো ফরাসি লিগ ওয়ানে চ্যাম্পিয়ন করতে তার গোলের রয়েছে মুখ্য ভূমিকা।

ফরাসি লিগের সেরা নির্বাচিত হতে পারায় দারুণ উচ্ছ্বসিত এমবাপ্পে, ‌‌‘এটা আনন্দের বিষয়, আমি সবসময়ই জিততে চাই, লিগের ইতিহাসে নিজের নাম লিখতে চাই।

কিন্তু এতো দ্রুত জিততে পারব বলে আশা করিনি। ’

গত মৌসুমে প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে। তবে একদম শেষ মুহূর্তে পুরো ৩৬০ ডিগ্রি মোড় নেয় এ দলবদল। পিএসজির সঙ্গেই রেকর্ড অর্থের বিনিময়ে চুক্তি নবায়ন করেন তিনি। এমবাপ্পের রিয়ালে যাওয়ার গুঞ্জন উঠেছে এবারও। তবে ফরাসি লিগের সেরা পুরস্কার হাতে তুলে দেওয়ার অনুষ্ঠানে তার ভবিষ্যত সম্পর্কে জিজ্ঞাসা করা হলে এমবাপ্পে উত্তর দেন, ‘আমি আগামী মৌসুমে আবার এখানে আসব। ’

১৯৯৪ সালের পর এই প্রথম বারের মতো ফরাসি লিগের সেরার পুরস্কার চারবার জিতলেন এমবাপ্পে। মাঝে জ্লাতান ইব্রাহিমোভিচ তিনবার জিতেছিলেন এই পুরস্কার।

লঁসের কোচ ফ্রাঙ্ক হাইস হয়েছেন বর্ষসেরা কোচ। দুই দশকের মধ্যে প্রথমবারের মতো ক্লাবকে দ্বিতীয় স্থানে তুলে দলকে চ্যাম্পিয়ন্স লিগ ফিরিয়ে আনার পুরস্কার পান তিনি। এছাড়া লঁসের গোলরক্ষক ব্রাইস সাম্বা সেরা গোলরক্ষক এবং পিএসজির লেফট-ব্যাক নুনো মেন্ডেস সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার অর্জন করেন।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক