জানুন, টেলিগ্রাম থেকে আয়ের ৪ উপায়

সংগৃহীত ছবি

জানুন, টেলিগ্রাম থেকে আয়ের ৪ উপায়

অনলাইন ডেস্ক

ইন্টারনেটভিত্তিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে দিন দিন ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। তাই তো শুধু ইউটিউব, ফেসবুক বা হোয়াটসঅ্যাপ নয়, টেলিগ্রাম থেকেও প্রচুর আয়ের সুযোগ রয়েছে। কিন্তু অনেকে সেই পদ্ধতি জানেন না। এক নজরে দেখে যাক কীভাবে টেলিগ্রাম থেকে আয় করা সম্ভব।

 

চ্যানেল তৈরি করুন
সবার কাজে লাগে এমন একটি বিষয় নিয়ে চ্যানেল বানান। তাতে কন্টেন্ট আপলোড করুন নিয়মিত। চ্যানেলে সাবস্ক্রাইব করতে হলে একটি মূল্য ধার্য করুন। এতেই বাড়বে আয়ের পরিমাণ।

চ্যানেলে অ্যাড দিন
চ্যানেলে অ্যাড দিয়ে টেলিগ্রাম থেকে প্রচুর আয় করা সম্ভব। ইদানিং টেলিগ্রাম ব্যবহারকারীর সংখ্যা অনেক বেড়েছে। আপনার চ্যানেলটি যারা সাবস্ক্রাইব করবে, তাদের ওই বিজ্ঞাপন দেখাবে। এর ফলে লাভ হবে আপনার।

ভার্চুয়াল টেলিগ্রাম অ্যাসিট্যান্ট
টেলিগ্রাম থেকে অর্থ আয় করতে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট হতে পারেন আপনি। একজন ভার্চুয়াল টেলিগ্রাম অ্যাসিস্ট্যান্ট হিসাবে আপনাকে টেলিগ্রাম ব্যবহারকারীদের সাহায্যের করতে হবে। এর জন্য আপওয়ার্ক বা ফাইভারে অ্যাকাউন্ট খুলতে হবে প্রথমে‌। এই কাজ করতে পারলেই মোটা টাকা আয়ের সুযোগ আছে।

অনলাইন ক্লাস
টেলিগ্রামের মাধ্যমে খুব সহজেই অনলাইন ক্লাস করানো যায়। এর জন্য একটি অ্যাকাউন্ট তৈরি করুন। তারপর সেখানে ছাত্রছাত্রীদের যোগ করুন। একবার যোগ হলে তারা সহজেই আপনার পোস্টগুলো দেখতে পারবে।

news24bd.tv/aa