ঢাকা-১৭ আসনের প্রার্থী হওয়ার গুঞ্জন নিয়ে যা বললেন আজমত উল্লাহ 

সংগৃহীত ছবি

ঢাকা-১৭ আসনের প্রার্থী হওয়ার গুঞ্জন নিয়ে যা বললেন আজমত উল্লাহ 

অনলাইন ডেস্ক

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে হেরে যাওয়া আওয়ামী লীগের মেয়র প্রার্থী আজমত উল্লাহ খানকে নিয়ে নতুন গুঞ্জন, তিনি প্রয়াত চিত্রনায়ক ফারুকের ঢাকা-১৭ আসনে উপনির্বাচনে দলীয় প্রার্থী হতে যাচ্ছেন। বিষয়টি নিয়ে কর্মী-সমর্থকদের অনেকে আজমত উল্লাহকে শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্টও করেছেন। তবে এ ধরনের গুঞ্জনকে গুজব হিসেবে উল্লেখ করেছেন গাজীপুর আওয়ামী লীগের সভাপতি।

ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ছিলেন গাজীপুরের কালীগঞ্জ উপজেলার আকবর হোসেন পাঠান ওরফে চিত্রনায়ক ফারুক।

দীর্ঘদিন অসুস্থ থাকার পর ১৫ মে সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ওই দিন থেকে তাঁর (ঢাকা-১৭) আসনটিকে শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সাংবিধানিক বাধ্যবাধকতা অনুযায়ী আসন শূন্য হওয়ার ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে হবে নির্বাচন কমিশনকে।

ঢাকা-১৭ আসনটি অভিজাত এলাকা হিসেবে পরিচিত।

এই এলাকায় পড়েছে গুলশান, বনানী, ঢাকা সেনানিবাস ও ভাসানটেকের কিছু অংশ। এই আসনে উপনির্বাচনে প্রার্থী হিসেবে অনেকের নাম শোনা যাচ্ছে। আলোচনায় সবশেষ যুক্ত হয়েছে আজমত উল্লার নাম। বিভিন্ন মাধ্যমে বলা হচ্ছে, উপনির্বাচনের জন্য দলের ত্যাগী, পরীক্ষিত ও সজ্জন নেতা হিসেবে পরিচিত আজমত উল্লাকে বেছে নিতে পারে দলীয় হাইকমান্ড।

এ বিষয়ে আজমত উল্লাহ খান গণমাধ্যমেকে বলেন, ‘প্রধানমন্ত্রীর সঙ্গে এমন কোনো আলোচনা হয়নি। তিনি সংগঠনকে শক্তিশালী এবং ত্যাগী নেতাদের মূল্যায়ন করার নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর সঙ্গে গাজীপুর সিটি নির্বাচন ও গাজীপুরের রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তিনি দলের ত্যাগী নেতাদের দলের বিভিন্ন কমিটিতে মূল্যায়ন করতে বলেছেন। এ ছাড়া আরও কিছু বিষয় নিয়ে কথা হয়েছে, এগুলো এখনই বলতে চাচ্ছি না। ’

সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ঢাকা-১৭ আসনে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নিয়ে যেসব গুঞ্জন চলছে, সে বিষয়ে তিনি বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে যারা এগুলো ছাড়াচ্ছে, সেটি অপপ্রচার। এ ধরনের কোনো সিদ্ধান্ত বা আলোচনা হয়নি। ’

বিষয়টি নিয়ে সোমবার রাতে নিজের ফেসবুক পেজে পোস্ট করেছেন আজমত উল্লাহ। সেখানে তিনি লিখেছেন, ‘ঢাকা-১৭ আসনের উপনির্বাচন নিয়ে তাঁর নাম জড়িয়ে যেসব পোস্ট করা হচ্ছে, সেগুলো মিথ্যা, অপপ্রচার ও গুজব। ’ এ ধরনের অপপ্রচার থেকে বিরত থাকার জন্য সবাইকে অনুরোধ জানান আজমত।

news24bd.tv/আইএএম

পাঠকপ্রিয়