তুচ্ছ ঘটনা নিয়ে চবি ছাত্রলীগে সংঘর্ষ, আহত ৮

সংগৃহীত ছবি

তুচ্ছ ঘটনা নিয়ে চবি ছাত্রলীগে সংঘর্ষ, আহত ৮

অনলাইন ডেস্ক

তুচ্ছ ঘটনা কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপ। সংঘর্ষে একজন পুলিশ, একজন নিরাপত্তা কর্মীসহ ও উভয় পক্ষের ৬ জন আহত হয়েছেন। সংঘর্ষে লিপ্ত গ্রুপের নাম সিএফসি ও সিক্সটি নাইন।

বুধবার (৩১ মে) রাত সাড়ে ১০টার দিকে সংঘর্ষ শুরু হয়।

২ ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের আমানত হল ও শাহজালাল হলের সামনে রণক্ষেত্রে পরিণত হয়।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ঢাকা হোটেলে রাতের খাবার খেতে গেলে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সিক্সটি নাইনের কর্মী মাহফুজ আলমের সাথে সিএফসির কয়েকজন কর্মীর কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে তা হাতাহাতিতে রূপ নেয়। পরে উভয় গ্রুপের কর্মী হল থেকে নিজ গ্রুপের কর্মীদের ডাক দিলে মূহুর্তের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

উভয় পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় কয়েকজন কর্মীকে মহড়া দিতে দেখা যায়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়ালবডি এসে পুলিশের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মারামারিতে সিএফসি গ্রুপের ৪ জন এবং সিক্সটি নাইন গ্রুপের দুইজন কর্মী আহত হয়েছে বলে জানিয়েছে গ্রুপের নেতারা।

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও সিএফসি গ্রুপের নেতা সাদাফ খান সংবাদ মাধ্যমকে বলেন, কথা কাটাকাটির এক পর্যায়ে জুনিয়ররা মারমারিতে জড়ায়। আমাদের গ্রুপের ৪ জন আহত হয়েছেন। উভয় গ্রুপের সিনিয়রদের সাথে বসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। বর্তমানে সব কিছু স্বাভাবিক রয়েছে।

সিক্সটি নাইন গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, ঢাকা হোটেলে খাবার খেতে গিয়ে কথা কাটাকাটি হয়। পরে তা সংঘর্ষে রূপ নেয়। আমরা বসে বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার গণমাধ্যমকে বলেন, খাবার খেতে গিয়ে শাখা ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় একজন পুলিশ ও একজন নিরাপত্তা কর্মকর্তাসহ প্রায় পাঁচ-ছয়জন আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। তাছাড়া এ ঘটনার সাথে যারা যারা জড়িত তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/আইএএম