রোনালদোকে ছাড়াই আল নাসরের জয়

সংগৃহীত ছবি

রোনালদোকে ছাড়াই আল নাসরের জয়

অনলাইন ডেস্ক

চোটের কারণে ছিলেন না ক্রিস্টিয়ানো রোনালদোর। তবুও গতকাল লিগের শেষ ম্যাচে তারা আল ফাতেহকে হারিয়েছে ৩-০ গোলে। কিংস কাপ আর সুপার কাপের ব্যর্থতার পর সৌদি লিগে তাঁর দল শেষ করেছে পয়েন্ট তালিকার দুই নম্বরে থেকে।   

রোনালদো ভুগছেন পেশির চোটে।

আল ইত্তিফাকের সঙ্গে ম্যাচের ৮৪ মিনিটে তুলে নেওয়া হয় পর্তুগিজ তারকাকে। নিজ দেশের ইউরো চ্যাম্পিয়নশিপ বাছাইপর্বের কথা মাথায় রেখে চোট নিয়ে এই ম্যাচে খেলেননি রোনালদো।  

সৌদি আরবের ক্লাব আল নাসরে রোনালদো নাম লেখান গত বছরের ডিসেম্বরের শেষ দিকে। লিগে ১৬ ম্যাচ খেলে তাঁর গোল ১৪টি।

লিগে দ্বিতীয় হওয়া নাসর এই মৌসুমে অন্য ট্রফিও জিততে পারেনি। এর আগে সৌদি সুপার কাপের সেমিফাইনাল থেকে ছিটকে যায় দলটি। জানুয়ারিতে আল ইত্তিহাদের কাছে সেমিফাইনালে তারা হারে ৩-১ গোলে।

রোনালদো আসার পর আল নাসরের প্রথম ব্যর্থতা ছিল সুপার কাপই। এরপর এপ্রিলে কিংস কাপের সেমিফাইনাল থেকেও বিদায় নেয় আল নাসর। হেরে যায় আল ওয়েহদার কাছে ১-০ গোলে। সৌদিতে প্রথম মৌসুমটা রোনালদোর ভালো যায়নি। পারফরম্যান্সে ‘রোনালদোসুলভ’ ছাপটা রাখতে পারেননি তিনি।

সৌদি আরবের ফুটবলে প্রথম মৌসুমে কোনো শিরোপা জিততে পারলেন না ক্রিস্টিয়ানো রোনালদো
গতকাল আল ফাতেহের বিপক্ষে জ্বলে উঠেছিলেন আল নাসরের অ্যান্ডারসন তালিস্কা। আল নাসরের তিন গোলেই অবদান এই ব্রাজিলিয়ানের। নিজে করেছেন জোড়া গোল, আরেকটি করান সতীর্থ মোহাম্মদ মারওয়ানকে দিয়ে।

আগের রাউন্ডেই সৌদি লিগের শিরোপা নিশ্চিত হয়ে গেছে। ২০০৯ সালের পর প্রথমবার সৌদি লিগের শিরোপা জিতেছে আল ইতিহাদ। লিগের শেষ ম্যাচেও আল তাইয়ের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে দলটি। এর আগের মৌসুমের চ্যাম্পিয়ন আল হিলাল এবারের লিগ শেষ করেছে তিন নম্বরে থেকে। সৌদি প্রো-লিগ ১৬ দলের হলেও আগামী মৌসুমে যুক্ত হবে আরও দুটি দল।

news24bd.tv/আইএএম