ইমরান খানকেই দল থেকে বাদ দিতে চান পদত্যাগী পিটিআই নেতারা

সংগৃহীত ছবি

ইমরান খানকেই দল থেকে বাদ দিতে চান পদত্যাগী পিটিআই নেতারা

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে নিজ দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ এবং রাজনীতি থেকে সরিয়ে দিতে তৎপর হয়েছেন পিটিআই থেকেই পদত্যাগ করা কিছু নেতা। আর কাজের নেতৃত্ব দিচ্ছেন সাবেক তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। গণমাধ্যম বলছে, পদত্যাগী নেতাদের নিয়েই পিটিআই’র নেতৃত্ব পুনর্গঠন করতে চান ফাওয়াদ চৌধুরী।

দ্যা ডনসহ পাকিস্তানের বেশ কয়েকটি গণমাধ্যম জানিয়েছে এই তথ্য।

এরইমধ্যে জেলবন্দী পিটিআই’র ভাইস প্রেসিডেন্ট শাহ মেহমুদ কোরেশির সাথে সাক্ষাৎও করেছেন ফাওয়াদ চৌধুরী। বর্তমানে আদিয়ালা জেলে কারাবন্দী আছেন ইমরানের পরই পিটিআই এর সবচেয়ে সিনিয়র এই নেতা। এদিকে কোরেশির সঙ্গে আলোচনা শেষে বাইরে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ফাওয়াদ চৌধুরী। তিনি জানান, দেশকে একটি স্থিতিশীল অবস্থায় নিতে তাদের মধ্যে ভালো আলোচনা হয়েছে।

পাকিস্তানে বর্তমানে একটি গুজব চলছে, যেসব রাজনীতিক পিটিআই ছেড়েছেন তারা একটি নতুন রাজনৈতিক দল গঠনের চিন্তা করছেন। যেই দলে ইমরান বাদে অন্যরা থাকবেন।

প্রসঙ্গত, ৯ মে ইমরানকে গ্রেপ্তার ও এর পরবর্তী সহিংসতার জন্য ব্যাপক ধরপাকড় চালায় নিরাপত্তা বাহিনী। এর জেরে পদত্যাগ করেন পিটিআই এর ফাওয়াদ চৌধুরী, শিরিন মাজারি, ইমরান ইসমাইল, আমীর কিয়ানি এবং মেহমুদ মৌলভীর মতো সিনিয়র নেতারা।  

news24bd/ARH