রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০ | আপডেট ০৭ ঘণ্টা ৩৮ মিনিট আগে

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হলেন পিরোজপুরের ঐশী

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হলেন পিরোজপুরের ঐশী

জান্নাতুল ফেরদৌস ঐশী।ছবি: সংগৃহীত

জান্নাতুল ফেরদৌস ঐশীর মাথায় উঠলো এবারের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার মুকুট। রোববার রাতে রাজধানীর বসুন্ধরা কনভেনশন সিটির রাজদর্শন হলে গ্র্যান্ড ফিনালের জমকালো আয়োজনে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ -এর নাম ঘোষণা করা হয়। শিরোপা অর্জনে ৩০ হাজার প্রতিযোগীকে পেছনে ফেলতে হয়েছে ঐশীর। আগামী ৮ ডিসেম্বর থেকে চীনে অনুষ্ঠেয় ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার মূল আয়োজনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন বরিশালের পিরোজপুরের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী।

প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন নিশাত নাওয়ার সালওয়া এবং দ্বিতীয় রানার আপ হন নাজিবা বুশরা।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর আয়োজক অন্তর শোবিজ জানায়, এবার চূড়ান্ত পর্যায়ে উত্তীর্ণ ১০ প্রতিযোগী ছিলেন। তারা হলেন- নিশাত নাওয়ার সালওয়া, মনজিরা বাশার, ইশরাত জাহান সাবরিন, স্মিতা টুম্পা বাড়ৈ, আফরিন সুলতানা লাবণী, সুমনা নাথ অনন্যা, নাজিবা বুশরা, জান্নাতুল মাওয়া, শিরীন শিলা ও জান্নাতুল ফেরদৌস ঐশী।

এবার মূল তিনটি খেতাবের বাইরে আরও বেশ কয়েকটি অ্যাওয়ার্ড দেয়া হয়। ‘মিস ট্রেন্ডি অ্যাওয়ার্ড’ পেয়েছেন স্মিতা টুম্পা বাড়ৈ, ‘বিহেভিয়ার অ্যাওয়ার্ড’ পেয়েছেন আফরিন সুলতানা লাবণী, ‘মিস ইন্টিলিজেন্ট অ্যাওয়ার্ড’ পেয়েছেন নিশাত নাওয়ার সালওয়া, ‘বেস্ট ফ্যাশন রানওয়ে অ্যাওয়ার্ড’ পেয়েছেন মনজিরা বাশার, ‘মিস স্মাইলি অ্যাওয়ার্ড’ পেয়েছেন সুমনা নাথ অনন্যা, ‘মিস ফটোজেনিক অ্যাওয়ার্ড’ পেয়েছেন জান্নাতুল মাওয়া, ‘মিস ট্যালেন্টেড অ্যাওয়ার্ড’ পেয়েছেন নাজিবা বুশরা, ‘মিস পারসোনালিটি অ্যাওয়ার্ড’ পেয়েছেন শিরীন শিলা, ‘মিস স্পোর্টি অ্যাওয়ার্ড’ পেয়েছেন ইশরাত জাহান সাবরিন ও ‘বেস্ট এপিয়ারেন্স অ্যাওয়ার্ড’ পেয়েছেন জান্নাতুল ফেরদৌস ঐশী।

এবারের আসরে মূল বিচারকের দায়িত্ব পালন করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী শুভ্রদেব, মডেল ও অভিনেত্রী তারিন, মডেল ও অভিনেতা খালেদ সুজন, মডেল ইমি এবং ব্যারিস্টার ফারাবি।

ফাইনালের আইকন বিচারক হিসেবে ছিলেন মাইলসের শাফিন আহমেদ, হামিন আহমেদ ও আনিসুল ইসলাম হিরু। এ তিনজন তিন বিজয়ীর নাম ঘোষণা করেন।

এর আগে সন্ধ্যা সাড়ে ৭টায় রাজদর্শনে ডিজে সনিকা ও আরজে নীরবের উপস্থাপনায় মিস ওয়ার্ল্ড বাংলাদেশের গ্র্যান্ড ফিনালে প্রতিযোগীদের পরিবেশনার পাশাপাশি চিত্রনায়িকা অপু বিশ্বাস নৃত্য পরিবেশন করেন। একে একে পারফর্ম করেন চিত্রনায়িকা আঁচলসহ আরও অনেকেই।

উল্লেখ্য, আগামী ৮ ডিসেম্বর থেকে চীনে অনুষ্ঠেয় ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতার মূল আয়োজনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিজয়ী বরিশালের পিরোজপুরের মেয়ে জান্নাতুল ফেরদৌস ঐশী। আগামী ৭ ডিসেম্বর চীনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন তিনি।

কে এই ঐশী
ঐশীর বাড়ি বরিশালের পিরোজপুর জেলার মাটিভাঙা গ্রামে। চলতি বছর বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেছেন তিনি। তার বাবা একজন সমাজকর্মী, মা শিক্ষিকা। দুই বোনের মধ্যে ঐশী ছোট।

১৮ বছর বয়সী ঐশী পড়াশোনার পাশাপাশি স্কুল ও কলেজে নিয়মিত বিতর্কে অংশ নিয়েছেন।নাচ, আঁকাআঁকি, লেখালেখি, গান, উপস্থাপনায়ও তার সমান আগ্রহ রয়েছে।ইচ্ছা আছে ভবিষ্যতে বাল্যবিয়ে নিয়ে জনসচেতনতা তৈরির কাজ করার।

মন্তব্য