হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা ইয়াহইয়া আর নেই

সংগৃহীত ছবি

হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা ইয়াহইয়া আর নেই

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের সিনিয়র নায়েবে আমির মাওলানা শাহ মুহাম্মাদ ইয়াহইয়া ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শুক্রবার (২ জুন) দিবাগত রাত আনুমানিক ১টা ২০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।  

বিষয়টি নিশ্চিত করেছেন হাটহাজারী মাদরাসার মুখপাত্রখ্যাত মাসিক মুঈনুল  নির্বাহী সম্পাদক মাওলানা মুনির আহমদ।

তিনি জানান, আজ শনিবার (৩ জুন) মাগরিবের নামাজের পর মাদরাসা প্রাঙ্গণে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর মাদরাসার কবরস্থানে তাকে দাফন করা হবে।  

উল্লেখ্য, মাওলানা শাহ মুহাম্মদ ইয়াহইয়া দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছিলেন। গত ১৬ মে উন্নত চিকিৎসার জন্য তাকে ব্যাংকক নেওয়া হয়।

সেখানে চিকিৎসা শেষে ২৫ মে তিনি দেশে ফিরেন। এরপর গত বৃহস্পতিবার তীব্র অসুস্থতা অনুভব করলে চট্টগ্রামের সিএসসিআর হাসপাতালে এইচডিইউতে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে শুক্রবার রাজধানীর ইউনাইটেড হসপিটালে নেওয়া হয়। সেখানেই আনুমানিক রাত ১টা ২০ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

২০২১ সালের ৮ সেপ্টেম্বর মাওলানা ইয়াহইয়া হাটহাজারী মাদরাসার মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। এর আগে দীর্ঘদিন হেফাজতের কেন্দ্রীয় আমির শাহ আহমদ শফী হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ছিলেন।