রং ফর্সাকারী ১৮ ক্রিম নিষিদ্ধ

প্রতীকী ছবি

রং ফর্সাকারী ১৮ ক্রিম নিষিদ্ধ

অনলাইন ডেস্ক

বিএসটিআইয়ের ল্যাবে পরীক্ষা করার পর ১৮টি রং ফর্সাকারী ক্রিমে ক্ষতিকর মারকারি ও হাড্রোকোইনোন পাওয়ায় বিক্রি ও বিতরণ নিষিদ্ধ করা হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে পণ্যগুলো নিষিদ্ধের কথা জানায় প্রতিষ্ঠানটি।

নিষিদ্ধ রং ফর্সাকারী ক্রিমগুলো হলো- পাকিস্তানের গৌরী কসমেটিকসের (প্রা.) গৌরী ক্রিম, এসজে ইন্টারপ্রাইজের চাঁদনী ক্রিম, কিউসি ইন্টারন্যাশনালের নিউ ফেস, ক্রিয়েটিভ কসমেটিকসের ডিউ, নুর গোল্ড কসমেটিকসের নুর হারবাল বিউটি ক্রিম, নুর গোল্ড কসমেটিকসের নুর গোল্ড বিউটি ক্রিম, গোল্ডেন পার্ল কোম্পানির গোল্ডেন পার্ল ক্রিম, হোয়াইট পার্ল কসমেটিকস ইন্টারন্যাশনালের হোয়াইট পার্ল ক্রিম, পুনিয়া ব্রাদার্স (প্রা.) লিমিটেডের ফাইজা ক্রিম নিষিদ্ধ করা হয়েছে।

এই তালিকায় আরও রয়েছে লোয়া ইন্টারন্যাশনালের পাক্স ও নাভিয়া ক্রিম, লাইফ কসমেটিকসের ফ্রেশ অ্যান্ড হোয়াইট ক্রিম, ফেস লিফট কসমেটিকসের ফেস লিফট ক্রিম, শাহিন কসমেটিকসের ফেস ফ্রেশ ক্রিম ও আনিজা কসমেটিকসের আনিজা গোল্ড।

এছাড়া চীনের শুয়াংজ বায়ো টেকনোলজির ডা. রাসেল নাইট ক্রিম ও ভারতের অ্যারোমা কেয়ার কসমেটিকসের ডা. ডেভি স্কিন লোশন বিক্রি ও বিতরণ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া নিষিদ্ধের তালিকায় নামবিহীন প্রতিষ্ঠানের ফোর কে প্লাস এবং জাওলি নামের দুটো ক্রিম রয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক