তিস্তা নদীতে প্রাণ গেল দুজনের

তিস্তা নদীতে প্রাণ গেল দুজনের

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের তিস্তা নদীতে বন্ধুদের সাথে গোসল করতে নেমে তালহা (১৮) নামে এক কলেজছাত্রের মৃত্যুর ঘটনা ঘটেছে। এসময় আরও চার বন্ধুতে অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়।

শনিবার (৩ জুন) দুপুরে সদর উপজেলার রাজপুর ইউনিয়নের জগতবেড় এলাকার তিস্তা নদীর ৫নং স্পার বাধে এ দুর্ঘটনা ঘটে।

নিহত তালহা (১৮) নীলফামারী জেলার সৈয়দপুর কলিমমোড় বাজারের ব্যবসায়ী আজাহার আলীর  ছেলে।

নিহত তালহা  সৈয়দপুরে একটি একাদশ শ্র্রেণির ছাত্র।

খোঁজ নিয়ে জানা গেছে, নিহত তালহা তার বাবা মায়ের সাথে গত শুক্রবার লালমনিরহাটের রাজপুরে ফুপাতো বোনের বিয়েতে আসে।  শনিবার  দুপুরে বোনের শ্বশুর বাড়িতে তাদের দাওয়াত খেতে যাওয়ার কথা। তাই তালহা তার চার বন্ধু নিয়ে তিস্তায় গোসল করতে যায়।

তিস্তা নদীর রাজপুর এলাকার ৫ নং স্পার বাঁধের নিচে সবাই গোসল করতে নামলে নদীর পানিতে তলিয়ে যায়। এ সময় বন্ধু সবাই পারে উঠতে পারলেও তালহা পানিতে তলিয়ে যায়। পরে তাদের চিৎকারে নদীতে মাছ ধরতে যাওয়া ফারুক হোসেন নামে এক জেলে এসে তালহাকে উদ্ধার করে।

পরে স্থানীয় লোকজন তালহাসহ অসুস্থ সবাইকে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তালহাকে মৃত ঘোষণা করেন।

রাজপুর জগতবেড়৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছেলেটি সাঁতার না জানায় এ দুর্ঘটনা ঘটে।

লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এরশাদুল আলম বলেন, নিহতের পরিবারের অভিযোগ না থাকলে স্থানীয় জনপ্রতিনিধির উপস্থিতিতে মরদের তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

এদিকে শনিবার (৩জুন) বিকেলে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার কুচলীবাড়ী ইউনিয়নের পাইকারটারী গ্রামের বাড়ির পাশের পুকুরে খেলতে গিয়ে সবার অজান্তে  শিশু মো. আবদুল্লাহ আদার (২) পুকুরে ডুবে মৃত্যু হয়।

নিহত শিশু মো. আবদুল্লাহ আদার উপজেলার কুচলীবাড়ী ইউনিয়নের পাইকারটারী গ্রামের  মো. তৈমুল ইসলাম ছেলে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

news24bd.tvতৌহিদ