মহিলা আওয়ামী লীগ নেত্রীর বাসায় বন্ধুর মৃত্যু

সংগৃহীত ছবি

মহিলা আওয়ামী লীগ নেত্রীর বাসায় বন্ধুর মৃত্যু

অনলাইন ডেস্ক

ফেসবুকের মাধ্যমে দীর্ঘ বছর পর কলেজ জীবনের বান্ধবী পান্না আক্তারের সঙ্গে যোগাযোগ হয় ব্যবসায়ী আকরাম উদ্দিনের (৪৮)। বান্ধবীর সঙ্গে দেখা করতে গিয়ে আকরাম উদ্দিনের রহস্যজনক মৃত্যু হয়েছে। শনিবার (৩ জুন) ভোররাতে পাবনার ভাঙ্গুড়া পৌরসভার ভাঙ্গুড়া বাজার এলাকায় সাবেক ভিপি মৃত আব্দুর রাজ্জাকের স্ত্রী পান্না আক্তারের বাসায় এ ঘটনা ঘটে।

পান্না আক্তার ভাঙ্গুড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তার বন্ধু আকরাম উদ্দিন নোয়াখালীর হাতিয়া উপজেলার বুড়িরচড় গ্রামের বশির উদ্দিনের ছেলে। তিনি দুই সন্তানের জনক। তিনি চট্টগ্রামের মোঘলটলি এলাকায় জাহাজ ভাঙার ব্যবসা করতেন।

এর আগে শনিবার (২ জুন) রাতের কোনো এক সময় পান্না আক্তারের বাসায় যান ব্যবসায়ী বন্ধু আকরাম।

এ ঘটনায় পুলিশ পান্না আক্তারকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে। পুলিশ বলছে, হৃদরোগে আক্রান্ত হয়ে আকরামের মৃ্ত্যু হতে পারে।  

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ব্যবসায়ী আকরাম উদ্দিন ও মহিলা আওয়ামী লীগ নেত্রী পান্না আক্তার উভয়ের বাড়ি নোয়াখালীর হাতিয়ায়। এক সময় তারা দুজন হাতিয়া দ্বীপ সরকারি কলেজে পড়াশোনা করতেন। দীর্ঘদিন ধরে তাদের মধ্যে কোনো যোগাযোগ ছিল না। বছর খানেক হলো ফেসবুকের মাধ্যমে তাদের যোগাযোগ শুরু হয়। সেই থেকে মাঝেমধ্যে বন্ধু আকরাম উদ্দিন পান্না আক্তারের বাসায় আসতেন।

এদিকে ছেলে-মেয়ে বাড়িতে না থাকায় তিন সন্তানের জননী পান্না আক্তার বাড়িতে একাই থাকতেন। শনিবার রাতে ব্যবসায়ী আকরাম উদ্দিন বান্ধবী পান্নার বাসায় আসেন। ভোরবেলায় হঠাৎ তিনি বুকে প্রচণ্ড ব্যাথা অনুভব করলে তাকে হাসপাতালে নিয়ে যান পান্না আক্তার। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পান্না আক্তার বলেন, আমরা দুজন কলেজ জীবনের বন্ধু। আমাকে দেখতে এসেছিলেন আকরাম। হঠাৎ তার বুকে ব্যথা শুরু হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু এমন ঘটনা ঘটবে তা কখনো ভাবিনি।  

এ বিষয়ে ভাঙ্গুড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশিদুল ইসলাম জানান, মৃত ব্যক্তির শরীরে আঘাতের কোনা চিহ্ন পাওয়া যায়নি। চিকিৎসক জানিয়েছেন হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃ্ত্যু হতে পারে। মরদেহ উদ্ধার করে সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের পর তার মৃত্যুর রহস্য জানা যাবে।

news24bd.tv/aa