তাহলে সৌদি ক্লাব আল হিলালেই যাচ্ছেন মেসি?

সংগৃহীত ছবি

তাহলে সৌদি ক্লাব আল হিলালেই যাচ্ছেন মেসি?

অনলাইন ডেস্ক

লিওনেল মেসিকে দলে নিতে চায় সৌদি আরবের ক্লাব আল হিলাল। সৌদি ক্লাবটির সঙ্গে যুক্ত একটি সূত্রের বরাত দিয়েস্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত জানিয়েছে, ৬ জুন মেসিকে সই করানোর খবরটি আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিতে চায় আল হিলাল।

স্পোর্ত জানিয়েছে, আল হিলাল এখন মেসির চূড়ান্ত ‘হ্যাঁ’-র অপেক্ষায় আছে। প্যারিসে অবস্থান করা মেসি পিএসজির হয়ে মৌসুমের শেষ ম্যাচটি খেলবেন আজ রাতে।

এর মাধ্যমে দলবদল–সংক্রান্ত আনুষ্ঠানিকতা সম্পন্নের জন্য ‘ফ্রি’ হয়ে যাবেন মেসি। বুধবারই মেসিকে দলে ভেড়ানোর খবর আনুষ্ঠানিকভাবে ঘোষণার করার লক্ষ্য আল হিলালের।

তিন দিন আগে পিএসজি কোচ ক্রিস্তফ গালতিয়ের জানিয়েছিলেন, ক্লেরমেঁর বিপক্ষে শনিবারের ম্যাচটিই পিএসজির হয়ে মেসির শেষ ম্যাচ। কিন্তু এর কয়েক ঘণ্টা পরই সংবাদ সংস্থা রয়টার্সকে পিএসজির এক সূত্র জানায়, পিএসজির হয়ে শেষ ম্যাচ নয়, এই মৌসুমে নিজের শেষ ম্যাচ খেলবেন মেসি।

পিএসজি সূত্রের দাবি অনুযায়ী মেসি-পিএসজি সম্পর্কচ্ছেদ এখনো চূড়ান্ত নয়। তবে সৌদি আরব থেকে শুরু করে স্পেন ও যুক্তরাষ্ট্রে মেসির গন্তব্য নিয়ে নানা জল্পনা চলছেই।

স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মুন্দো দেপোর্তিভো’কে দেওয়া সাক্ষাৎকারে বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ বলেছিলেন, আগামী সপ্তাহেই নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত পাকা করবেন মেসি। বার্সাও তাদের সাবেক খেলোয়াড়কে ঘরে ফেরাতে চায়। কিন্তু সে জন্য মেসিকে আনুষ্ঠানিক কোনো প্রস্তাব এখনো দিতে পারেনি কাতালান ক্লাবটি।  

বিশ্লেষকদেরও ধারণা, মেসিকে ফেরানোর মতো অবস্থায় নেই বার্সেলোনা। আর আল হিলাল মেসিকে যে প্রস্তাব দিয়েছে, তা ইউরোপীয় ফুটবলে প্রায় সবকিছু জিতে ৩৫ বছর ছুঁয়ে ফেলা কোনো ফুটবলারের জন্য প্রত্যাখ্যান করাও কঠিন।  

স্পোর্ত জানিয়েছে, আল হিলাল মেসির সঙ্গে দুই বছরের চুক্তির প্রস্তাব দিয়ে মৌসুমপ্রতি ৪০ কোটি ইউরো পারিশ্রমিক দিতে চেয়েছে। তবে ইউরোপের সংবাদমাধ্যম ‘ফোর ফোর টু’র হিসেবে আল হিলাল মেসিকে আরও বেশি টাকা দিতে চায়। ফোর ফোর টুর খবর অনুযায়ী আল হিলাল নাকি দুই বছরে মেসিকে মোট ১২০ কোটি ইউরো পারিশ্রমিক দিতে চায়।

দুটি প্রস্তাবের যেটিই সত্য হোক না কেন, মেসি আল হিলালে যোগ দিলেই বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় হবেন। পারিশ্রমিকের এই ‘মুকুট’টি আপাতত ক্রিস্টিয়ানো রোনালদোর। সৌদি আরবেরই ক্লাব আল নাসরে রোনালদোর মৌসুমপ্রতি পারিশ্রমিক ২০ কোটি ইউরো।

আল হিলাল এশিয়ার মধ্যে ট্রফি জয়ের হিসেবে সবচেয়ে সফল দল। ৬৬টি ট্রফি জিতেছে ক্লাবটি। সৌদি প্রো লিগেও সর্বোচ্চ ১৮ বার চ্যাম্পিয়ন হয়েছে আল হিলাল। তবে মেসি এ ক্লাবে যোগ দিলে অন্য সমস্যায় পড়তে পারেন। এবার তৃতীয় হওয়ায় সামনের মৌসুমে আন্তর্জাতিক কোনো ক্লাব প্রতিযোগিতায় থাকছে না আল হিলাল। মেসি সেখানে যোগ দিলে তাঁর প্রতিদ্বন্দ্বিতামূলক টুর্নামেন্ট খেলার সুযোগ কমে আসবে।

news24bd.tv/আইএএম