'আড্ডা আর খাওয়াই আমার পূজা'

ঋদ্ধিমা ঘোষ

'আড্ডা আর খাওয়াই আমার পূজা'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

গেল বছরের নভেম্বরে বিয়ে করেন গৌরব চক্রবর্তী এবং ঋদ্ধিমা ঘোষ। টলিউডের এই তারকা দম্পতি বিয়ের আগে থেকেই বন্ধু। দীর্ঘ প্রেম পরিণতি পেয়েছে দাম্পত্যে। বিয়ের পর এটাই হতে চলেছে তাদের প্রথম দুর্গা পূজা।

স্বভাবতই খুব বিশেষ কিছু।

তবে গৌরব-ঋদ্ধিমা বিয়ের আগে যেমন বন্ধু ছিলেন, বিয়ের পরেও তারা বন্ধু। বন্ধুত্বটাই তাদের সম্পর্কের চাবিকাঠি। এত দিন ছিল বন্ধুত্বের পূজা।

আর এ বার দাম্পত্যের...। কতটা আলাদা সে অনুভূতি? 

দুর্গা পূজা তো সবচেয়ে বড় উৎসব। তার জন্য কী রকম প্রস্তুতি নিচ্ছেন? মন খুলে অনুভূতিটা ভাগাভাগি করলেন ঋদ্ধিমা।

‘পূজায় এ বার কলকাতায় আছি। সাধারণত থাকি না। তবে এ বছর নবমী পর্যন্ত আছি। তাছাড়া একটা পারিবারিক সফরেরও পরিকল্পনা হচ্ছে। আমার কাকা-কাকী, আমি আর গৌরব। খুব সম্ভবত আমরা আফ্রিকায় যাবো’- বললেন ঋদ্ধিমা।


তবে দুর্গা পূজা মানে ঋদ্ধিমার কাছে আড্ডা। সারা বছর যে বন্ধুদের সঙ্গে দেখা হয় বা যাদের সঙ্গে দেখা হয় না, সকলের সঙ্গে আড্ডাটাই পূজার মূল আকর্ষণ। তার কথায়, ‘কলকাতায় থাকলে দিনের বেলা টুকটাক কাজকর্ম থাকে। কিন্তু সন্ধ্যায় হয় আমার বাড়ি বা কোনো বন্ধুর বাড়ি বসে আড্ডা...। এটাই আমার পূজা। সঙ্গে অবশ্যই প্রচুর খাওয়া-দাওয়া। ’

তার কথায় স্পষ্ট, নায়িকা সুলভ ডায়েটিং থেকে অন্তত পূজার ক’দিন দূরে থাকতেই পছন্দ করেন ঋদ্ধিমা। তবে সাজগোজের ব্যাপারে ট্র্যাডিশনাল লুকই তার পছন্দ।  

ঋদ্ধিমা বলেন, ‘পূজার দিনগুলোতে বাড়িতে যখন আড্ডা দেই, তখন ক্যাজুয়ালি থাকি। কিন্তু ঘুরতে বেরুলে ট্র্যাডিশনাল ড্রেস মাস্ট। বিশেষ করে অঞ্জলি দিতে হলে তো শাড়িই পরিই...। ’


সূত্র: আনন্দবাজার পত্রিকা 

অরিন▐ NEWS24

সম্পর্কিত খবর