এবার ইমরান খানের সংবাদ প্রকাশে নিষেধাজ্ঞা দিলো সেনাবাহিনী

সংগৃহীত ছবি

এবার ইমরান খানের সংবাদ প্রকাশে নিষেধাজ্ঞা দিলো সেনাবাহিনী

অনলাইন ডেস্ক

এবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সংবাদ প্রকাশে নিষেধাজ্ঞা দিয়েছে দেশটির সেনাবাহিনী। সম্প্রতি দেশটির গণমাধ্যম মালিকদের ডেকে এক গোপন বৈঠকে এই নির্দেশনা দেয়া হয়। এরপর দেশটির অধিকাংশ টিভি ও সংবাদপত্র থেকে উধাও হয়ে যায় ইমরান খানের সংবাদ।  

প্রধানমন্ত্রিত্ব হারানোর পর থেকেই প্রায় প্রতিদিনই দেশটির গণমাধ্যমের শিরোনাম হয়েছেন ইমরান খান।

গত ৯ মে তাকে গ্রেপ্তারের পর দেশজুড়ে সহিংসতা চালায় তার সমর্থকরা। ফলে আরও ফলাও করে প্রচার হতে থাকে ইমরান খান ও তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের সংবাদ। চলতি সপ্তাহে গোপন ওই বৈঠক হয় ইসলামাবাদে। বৈঠকে দেশটির গণমাধ্যম মালিকদের যোগ দেয়া বাধ্যতামূলক ছিল।
এতে ইমরান খানের সব ধরনের সংবাদ বন্ধ করতে সরাসরি নির্দেশ দেয়া হয়।  

সূত্র জানায়, অবশ্য এই নিয়ে লিখিতভাবে সুস্পষ্ট কোনো নির্দেশনা দেয়নি সামরিক বাহিনী। কিন্তু দেশটির ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি এরপর একটি আদেশ জারি করে। তাতে বলা হয়, ‘ঘৃণাত্মক, দাঙ্গাবাজ, তাদের সহায়তাকারী এবং অপরাধীদের’ কভারেজ দেয়া যাবে না। নির্দেশনায় ইমরান খানের নাম সরাসরি না থাকলেও এর অর্থ স্পষ্ট বলে মনে করছেন সাংবাদিকরা।

ইমরান খানকে গ্রেপ্তারের জেরে সহিংসতার পর গ্রেপ্তার হওয়া সমর্থকদের অধিকাংশকেই মুক্তি দিয়েছেন ইসলামাবাদের আদালত। পিটিআইর নেতা আলী আওয়ান শনিবার দাবি করেন, ৩৪টি মিথ্যা মামলায় গ্রেপ্তার হওয়া মোট ৭১৬ জনের মধ্যে ৬৯১ জনকে মুক্তি দেয়া হয়েছে।  

সূত্র :  দ্য ইন্টারসেপ্ট

news24bd.tv/aa