আফগানদের উড়িয়ে দিয়ে সিরিজে সমতা ফেরালো লঙ্কানরা

সংগৃহীত ছবি

আফগানদের উড়িয়ে দিয়ে সিরিজে সমতা ফেরালো লঙ্কানরা

অনলাইন ডেস্ক

হাম্বানটোটায় সিরিজের প্রথম ওয়ানডেতে ইব্রাহিম জাদরানের দুর্দান্ত ব্যাটিংয়ের কারণেই হেরে যায় শ্রীলঙ্কা। একই ভেন্যুতে সেই ইব্রাহিম আজও খেলছিলেন দারুণ। তবে এবার আর দলকে জয় এনে দিতে পারলেন না। উল্টো তার দল হারলো ১৩২ রানের বড় ব্যবধানে।

আফগানদের বড় ব্যবধানে হারিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ এ সমতা ফেরালো লঙ্কানরা।

আজ রোববার (০৪ জুন) মাহিন্দা রাজাপক্ষে আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে দলগত প্রচেষ্টায় ৩২৩ রানের বড় সংগ্রহ পায় শ্রীলঙ্কা। সেই রান তাড়ায় নেমে আফগানিস্তানের রানের চাকা থামে ১৯১ রানে। ৪২ ওভার ১ বলেই অলআউট হয়ে যায় সফরকারীরা।

ম্যাচ সেরা হয়েছেন ব্যাটে-বলে দারুণ অলরাউন্ড পারফরম করা ধনাঞ্জয়া ডি সিলভা।  

লক্ষ্য তাড়ায় নেমে ১১ রানেই রহমানুল্লাহ গুরবাজকে হারায় আফগানিস্তান। ৬২ রানে ফেরেন রহমত শাহ। এরপর দলকে আলোর দিশা দেখান ইব্রাহিম জাদরান ও হাসমতুল্লাহ শহীদি। তৃতীয় উইকেটে তারা গড়েন ৮৪ রানের জুটি। তবে ব্যক্তিগত ৫৪ রানে ইব্রাহুম ফিরতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে আফগানদের ব্যাটিং ইনিংস।

নাজিবুল্লাহ জাদরান ফেরার পর স্কোরবোর্ডে আর মাত্র ১২ রান যোগ হতেই সাজঘরে ফেরেন পাঁচ আফগান ব্যাটার। এর মধ্যে অধিনায়ক হাসমতুল্লাহও দলীয় সর্বোচ্চ ৫৭ রান করে ফিরে যান। পরে আজমতুল্লাহ ওমরজাইয়ের ২৮ রান কমায় দলটির হারের ব্যবধান। শ্রীলঙ্কার হয়ে তিনটি করে উইকেট নেন ভানিন্দু হাসারাঙ্গা ও ধনাঞ্জয়া ডি সিলভা।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই ৮২ রান তুলে ফেলেন দুই লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা ও দিমুথ করুনারত্নে। ৪৩ রান করে নিশাঙ্কা এবং ৫২ রান করে করুনারত্নে ফেরার পর বড় জুটি গড়েন কুশল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমা। কুশল ফেরার আগে করেন ইনিংস সর্বোচ্চ ৭৮ রান। ৪৪ রান আসে সামাবিক্রমার ব্যাট থেকে।

চরিথ আসালাঙ্কা ৬ রানের বেশি করতে না পারলেও ধনাঞ্জয়া ডি সিলভা ও ভানিন্দু হাসারাঙ্গার অপরাজিত ২৯ এবং দাসুন শানাকার ২৩ রানের ক্যামিতেও বড় সংগ্রহ পেয়ে যায় শ্রীলঙ্কা। আফগানদের হয়ে দুটি করে উইকেট পান ফরিদ আহমেদ ও মোহাম্মদ নবী।

news24bd.tv/SHS