অবশেষে স্বস্তির বৃষ্টি

সংগৃহীত ছবি

অবশেষে স্বস্তির বৃষ্টি

অনলাইন ডেস্ক

বেশ কয়েক দিনের দাবদাহের পর রংপুরের বিভিন্ন এলাকায় স্বস্তির বৃষ্টি নেমেছে। রবিবার (৪ জুন) বিকেলে রংপুর মহানগরসহ জেলার বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। এর সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। বাতাসের গতি ছিল অনেক বেশি।

তবে জমির ফসলের কোনো ক্ষতি হয়নি। এতে এই ঝোড়ো বাতাস ও বৃষ্টিতে আমসহ মৌসুমি ফলের কোনো ক্ষতি হয়নি বলে জানিয়েছে কৃষি অফিস।

দীর্ঘদিন পর বৃষ্টি নামায় স্বস্তি ফিরেছে জনজীবনে। বৃষ্টির কারণে তীব্র গরম কিছুটা হলেও কমবে বলে মনে করা হচ্ছে।

যদিও সকালের চেয়ে বিকেলের তাপমাত্রা বেশি বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।  

এক সপ্তাহ ধরে দেশের বিভিন্ন জেলার মতো রংপুরেও মৃদু তাপপ্রবাহ চলছে। বৃষ্টি না থাকায় তাপপ্রবাহ ছড়িয়ে পড়ে শহরে-গ্রামে সবখানে। তাপপ্রবাহের মাত্রাও মৃদু থেকে তীব্র হয়। প্রচণ্ড গরমে দুর্বিষহ হয়ে ওঠে জনজীবন। অবশেষে রবিবার বিকেলে বহু কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা মেলে।

রংপুর মহানগরী মালিক ও ব্যবসায়ী সমিতির সভাপতি শাহ আশরাফুদৌল্লা আরজু বলেন, লোডশেডিংয়ে জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। সঙ্গে টানা কয়েক দিন ধরে তীব্র দাবদাহের কারণে সবখানে হাঁসফাঁস অবস্থা বিরাজ করছিল। আচমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে খানিকটা সময় বৃষ্টি হওয়ায় কিছুটা স্বস্তি বোধ করছি।

রংপুর আবহাওয়া অফিসের কর্মকর্তা মোস্তাফিজার রহমান জানান, রবিবার বিকেলে জেলার বিভিন্ন স্থানসহ প্রত্যন্ত এলাকায় ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হয়েছে। বৃষ্টির স্থায়িত্ব ছিল ২০ মিনিট। এ সময় ১৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। বৃষ্টির সঙ্গে বিভিন্ন স্থানে বজ্রপাতের পাশাপাশি বাতাসের বেগ বেশি ছিল।
news24bd.tv/aa