ভারতের বিপক্ষে ফাইনালে নামার আগে দুঃসংবাদ অস্ট্রেলিয়ান শিবিরে

সংগৃহীত ছবি

ভারতের বিপক্ষে ফাইনালে নামার আগে দুঃসংবাদ অস্ট্রেলিয়ান শিবিরে

অনলাইন ডেস্ক

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পেসার জুশ হ্যাজেলউডকে পাচ্ছে না অস্ট্রেলিয়া। তাকে ছাড়াই ভারতের বিপক্ষে শিরোপা লড়াইয়ে নামবে অসিরা। তার পরিবর্তে ৩৩ বছর বয়সী পেসার মাইকেল নেসারকে ফাইনালের স্কোয়াডে অন্তর্ভুক্ত করা হয়েছে।

আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে শুরু হবে অস্ট্রেলিয়া-ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় চক্রের ফাইনাল।

আগে থেকেই চোটে ভোগা হ্যাজেলউড ট্রেনিং সেশনে পূর্ণোদ্যমে বোলিং চালিয়ে যাচ্ছিলেন। তবে আইপিএল খেলতে গিয়ে পাওয়া চোট থেকে ফাইনালের আগে পুরোপুরি মুক্ত হতে পারবেন না এই পেসার। ফলে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের পরেই অ্যাশেজ।

ইংল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ সেই সিরিজের কথা মাথায় রেখেই হ্যাজেলউডকে বিশ্রাম দিচ্ছে অস্ট্রেলিয়া। অসি দলের প্রধান নির্বাচক জর্জ বেইলি জানিয়েছেন, এজবাস্টনে সিরিজের প্রথম টেস্টে তাকে খেলানোর চেষ্টা চলছে।

বেইলি বলেন, ‘সবুজ সঙ্কেত পাওয়ার খুব কাছে ছিল জশ। কিন্তু আমাদের যে সূচি (ফাইনালের পরেই পাঁচ টেস্টের সিরিজ) রয়েছে, তাতে শুধুমাত্র একটা টেস্টের কথা ভাবলে হবে না। ও না খেলায় এজবাস্টনের জন্য সঠিকভাবে তৈরি হতে পারবে। সাত সপ্তাহে ছটি টেস্ট খেলতে হবে, তাই আমাদের সমস্ত পেস বোলিং সম্পদই কাজে লাগবে। ’

এদিকে মাইকেল নেসের ঢুকলেও প্রথম দলে খেলার সম্ভাবনা বেশি স্কট বোল্যান্ডের। অধিনায়ক প্যাট কামিন্স এবং মিচেল স্টার্কের সঙ্গে পেস-ত্রিফলায় যে বোল্যান্ড থাকছেন সেটা প্রায় নিশ্চিত।

news24bd.tv/SHS