সুখবর দিলো আবহাওয়া অধিদপ্তর

সংগৃহীত ছবি

সুখবর দিলো আবহাওয়া অধিদপ্তর

অনলাইন ডেস্ক

প্রচণ্ড গরমে জীবন ওষ্ঠাগত। ঘন ঘন বিদ্যুত বিভ্রাট পরিস্থিতি করে তুলেছে দুর্বিষহ। তীর্থের কাকের মতো বৃষ্টির অপেক্ষায় রাজধানীবাসী। দাবদাহ থেকে বাঁচার প্রার্থনায় থাকা মানুষদের জন্য কিছুটা স্বস্তির খবর দিয়েছে আবহাওয়া অফিস।

  ২৪ ঘণ্টার এক পূর্বাভাসে অধিদপ্তর জানিয়েছে, আগামীকাল (সোমবার) ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টি হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ একেএম নাজমুল হক রবিবার (৪ জুন) রাতে বলেন, ’খুলনা ও সিলেটে প্রচুর বৃষ্টি হতে পারে। তবে ঢাকায় যে বৃষ্টি হবে তাতে তাপপ্রবাহে তেমন কোনো প্রভাব ফেলবে না, অর্থাৎ সামান্য বৃষ্টি হতে পারে। ’

অবশ্য আজ রবিবারও চার বিভাগে বৃষ্টিপাতের আভাস ছিল।

সেখানে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কিশোরগঞ্জের নিকলী ও রংপুরে ১৩ মিলিমিটার। শ্রীমঙ্গলে এক মিলিমিটার, রাঙামাটি, কুমিল্লা ও সিলেটে সামান্য পরিমাণে বৃষ্টি হয়েছে।

আগামীকাল ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা, বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশে তাপমাত্রা প্রায় শুষ্ক থাকতে পারে।

আজ দেশের সর্বোচ্চ তাপমাত্র ছিল দিনাজপুরে ৪১.১ ডিগ্রি ও সর্বনিম্ন ছিল নেত্রকোণায় ২৩.৫ ডিগ্রি। আগামীকাল ঢাকায় সূর্যাস্ত ৬টা ৪৩ মিনিটে ও সূর্যোদয় ৫টা ১১ মিনিটে।

রবিবার দেশের বিভিন্ন বিভাগীয় শহরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ঢাকায় ৩৭.৬৫ ডিগ্রি, রাজশাহীতে ৩৯.৮, ময়মনসিংহে ৩৬, সিলেটে ৩৫, রংপুরে ৩৬.৮, চট্টগ্রামে ৩৪.২, খুলনায় ৩৮, বরিশালে ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস।

news24bd.tv/aa