মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির অভিযোগ, পুলিশ-জনতার সংঘর্ষ

সংগৃহীত ছবি

মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির অভিযোগ, পুলিশ-জনতার সংঘর্ষ

অনলাইন ডেস্ক

মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ফেসবুকে কটূক্তি করায় রাজধানীর মিরপুর-১৩ নম্বরে পুলিশ স্টাফ কলেজের সামনে এক ব্যক্তিকে মারধর করে স্থানীয় জনতা। মো. সোহেল নামের ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় পুলিশ। তার অবস্থা গুরুতর। তবে তাকে উদ্ধারের জেরে বিক্ষুদ্ধ জনতা পুলিশের উপর দফায় দফায় হামলা চালিয়েছে।

এতে রণক্ষেত্রে পরিণত হয় পুরো এলাকা।

পুলিশের বেশ কয়েক সদস্য ও বিক্ষুব্ধ জনতা এ ঘটনায় আহত হয়েছেন। এছাড়া যানবাহনে ভাঙচুর চালানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারগ্যাস ও রাবারবুলেট ছুড়েছে বলে জানা গেছে।

রোববার সন্ধ্যা ৭টা থেকে এই সংঘর্ষ শুরু হয় বলে জানান ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাফরুল থানার ইন্সপেক্টর (তদন্ত) কামরুল ইসলাম।

রাত পৌনে ১০টার দিকে কামরুল ইসলাম বলেন, ‘মহানবীকে নিয়ে কটূক্তি করেছে এমন অভিযোগে এক ব্যক্তিকে মারধর করে জনতা। তাকে উদ্ধার করে আমরা হাসপাতালে পাঠিয়েছি। এর ফলে আমাদের উপর হামলা করা হয়েছে। এখনো থেমে থেমে হামলা করা হচ্ছে। কতজন আহত হয়েছে তা এখনো বলা যাচ্ছে না। ’

পুলিশের মিরপুর বিভাগের এক ঊধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘হামলাকারীদের বেশ কয়েকজনকে আটক করে থানায় নেওয়া হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। হামলায় জড়িতদের ধরতে রাতেই অভিযান চালানো হবে। ’

এদিকে, এই ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে মহানবীকে নিয়ে নানা কটূক্তিকর বক্তব্যের কিছু স্ক্রিনশট ছড়াতে থাকে।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর