পুলিশের অনুমতি ছাড়াই বিক্ষোভের ‘প্রস্তুতি’ জামায়াতের

সংগৃহীত ছবি

পুলিশের অনুমতি ছাড়াই বিক্ষোভের ‘প্রস্তুতি’ জামায়াতের

নিজস্ব প্রতিবেদক

পুলিশের অনুমতি না নিয়েই বিক্ষোভের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। সোমবার (৫ জুন) বিক্ষোভ মিছিলের ‘প্রস্তুতি’ নিয়েছে দলটি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ জানান, অফিস-আদালতের কথা চিন্তা করে জামায়াতকে ৫ জুন বিক্ষোভ সমাবেশ করতে নিষেধ করা হয়েছে। তারপরও তারা মিছিলের প্রস্তুতি নিচ্ছে বলে আমরা ফেসবুকের মাধ্যমে জানতে পেরেছি।

জামায়াতকে অনুমতি না দেওয়ার বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, জামায়াতকে বিক্ষোভ মিছিলের অনুমতি দেওয়া হবে না। জানমালের নিরাপত্তার কথা ভেবে ও অফিস আদালত খোলা থাকায় ৫ জুন তাদের এই বিক্ষোভ মিছিলের অনুমতি দেওয়া হয়নি।

তিনি বলেন, জামায়াত বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের অপতৎপরতা চালাচ্ছে। তারা যদি পুলিশের নিষেধ অমান্য করে, জোর করে আইন-শৃঙ্খলার বিঘ্ন ঘটায়, জান-মালের ক্ষতি করে সমাবেশ করতে চায়, সেক্ষেত্রে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।

গত ২৯ মে ডিএমপি সদর দপ্তরে বিক্ষোভ মিছিলের অনুমতি চাইতে যায় জামায়াতের একটি প্রতিনিধি দল। এ সময় পুলিশ তাদের আটক করে। পরবর্তীতে তাদের জিজ্ঞাসাবাদ শেষে ওইদিন (২৯ মে) সন্ধ্যায় সবাইকে ছেড়ে দেওয়া হয়।

জামায়াতে ইসলামী পরবর্তীতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে ই-মেইলেও বিক্ষোভের অনুমতি চেয়ে আবেদন করে।

এ নিয়ে রোববার (৪ জুন) ঢাকা মহানগর জামায়াত এক বিজ্ঞপ্তিতে জানায়, আগামীকালের (৫ জুন) বিক্ষোভ মিছিল ও সমাবেশ বাস্তবায়নের লক্ষ্যে জামায়াতের মহানগর শাখা দক্ষিণের উদ্যোগে আজ (৪ জুন) দলটির সমর্থক পেশাজীবী সংগঠনগুলোর দায়িত্বশীল নেতাদের নিয়ে সভা হয়েছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ, জামায়াতের আমির শফিকুর রহমানসহ জাতীয় নেতাদের ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থাসহ জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার দাবিতে ৫ জুন বিক্ষোভ মিছিলের কর্মসূচি দেয় জামায়াত। ঘোষণা অনুযায়ী আজ সোমবার (৫ জুন) বিকেল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল শুরু হওয়ার কথা রয়েছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক