বিদায়ী ম্যাচে বেনজেমার গোলে হার এড়ালো রিয়াল মাদ্রিদ

সংগৃহীত ছবি

বিদায়ী ম্যাচে বেনজেমার গোলে হার এড়ালো রিয়াল মাদ্রিদ

অনলাইন ডেস্ক

রিয়াল মাদ্রিদের জার্সিতে নিজের শেষ ম্যাচ খেলে ফেললেন করিম বেনজেমা। ক্লাবটির হয়ে ১৪ বছরের ক্যারিয়ারে ইতি টানলেন তিনি। শেষ ম্যাচে জয় না পেলেও বেনজেমার গোলে বিলবাওর কাছে হার এড়িয়েছে মাদ্রিদ।  

সান্তিয়াগো বার্নাব্যুতে রবিবার ১-১ গোলে ড্র করেছে রিয়াল।

এই ড্রয়ে লা লিগায় ৩৮ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে রানার্সআপ হলো তারা। একটা সময় তাদের দ্বিতীয় স্থানে থাকাই অনিশ্চিত হয়ে পড়েছিল। একই সময়ে ভিয়ারিয়ালের মাঠে ২-১ গোলে এগিয়ে থেকে রানার্সআপ হওয়ার অবস্থায় ছিল অ্যাতলেতিকো মাদ্রিদ। কিন্তু শেষ মুহূর্তে গোল খায় তারা।
তাতে ২-২ গোলে ড্র করে ৭৭ পয়েন্ট নিয়ে তিনেই শেষ করলো রিয়ালের নগরপ্রতিদ্বন্দ্বী।

ম্যাচ শুরুর বেশ আগেই রিয়াল এক ঘোষণায় বেনজেমার বিদায়ের কথা নিশ্চিত করে। এই মৌসুম শেষে ফ্রি এজেন্ট হয়ে খুব সম্ভবত সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে যাচ্ছেন ফরাসি ফরোয়ার্ড। বার্নাব্যুতে শেষ ম্যাচটা জাল কাঁপিয়ে তিনি স্মরণীয় করে রাখলেও জেতা হলো না।

প্রথমার্ধের শুরুতেই মিকেল ভেসগার পেনাল্টি রুখে দেন রিয়াল গোলকিপার থিবো কোর্তোয়া। তবে ৪৯তম মিনিটে ওইহান স্যানসেটের গোলে লিড নেয় বিলবাও। তার প্রথম চেষ্টা গোলকিপার ঠেকালেও ফিরতি শটে মৌসুমের দশম লিগ গোল করেন তিনি।  

৭২ মিনিটে রিয়াল সমতায় ফেরে। বিলবাওর পেনাল্টি এরিয়ায় ইউরি বার্শিশে কনুই দিয়ে গুঁতো দেন এডার মিলিতাওয়ের মুখে। পেনাল্টি থেকে ঠাণ্ডা মাথায় জালে বল জড়ান বেনজেমা। তাকে দাঁড়িয়ে অভিবাদন জানান স্বাগতিক দর্শকরা।

news24bd/ARH