মন্ত্রীর জন্য পেছালো ম্যাঙ্গো স্পেশাল ট্রেন আসার তারিখ

মন্ত্রীর জন্য পেছালো ম্যাঙ্গো স্পেশাল ট্রেন আসার তারিখ

নিজস্ব প্রতিবেদক

ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের কার্যক্রম উদ্বোধনের তারিখ পেছালো। রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন চাঁপাইনবাবগঞ্জ গিয়ে উদ্বোধন করবেন বলে ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালুর তারিখ তৃতীয় দফায় পিছিয়ে আগামী বৃহস্পতিবার (৮জুন) করা হয়েছে।

সোমবার (৫ জুন) সকালে চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলস্টেশনের স্টেশন মাস্টার শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী থেকে কম খরচে ঢাকায় আম পরিবহনের জন্য চালু হতে যাচ্ছে ট্রেনের এ সার্ভিস।

বৃহস্পতিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন থেকে বিশেষ এই ট্রেনের কার্যক্রম রেলমন্ত্রী উদ্বোধন করবেন।

চলতি বছরের মে মাসের ২৫ তারিখ ট্রেনটি চালুর ঘোষণা দেওয়া হলেও আমের স্বল্পতার কারণ দেখিয়ে ট্রেনটি চালুর সিদ্ধান্ত থেকে সরে আসে কর্তৃপক্ষ। পরে বুধবার (৭ জুন) ট্রেন চালুর উদ্যোগ হিসেবে শুক্রবার (২ জুন) ম্যাঙ্গো স্পেশাল ট্রেনের সময়সূচি ও ভাড়ার তালিকা প্রকাশ করে বাংলাদেশ রেলওয়ে। কিন্তু মন্ত্রী নিজে এসে ট্রেনটি চালুর উদ্বোধন করবেন তাই একদিন পিছিয়ে বৃহস্পতিবার চালুর সিদ্ধান্ত হয়।

রেলওয়ে জানায়, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে বিকেল ৪টায় ম্যাঙ্গো স্পেশাল ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। নাচোল স্টেশনে পৌঁছাবে বিকেল ৪টা ২০ মিনিটে, নিজামপুর রেলস্টেশনে ৪টা ৪০ মিনিটে, আমনুরা জংশনে বিকেল ৫টায়, চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশনে ৬টায়, আমনুরা বাইপাস ও কাঁকানহাটে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে।

এসব স্টেশন থেকে ঢাকায় আম পরিবহনে ব্যবসায়ী ও চাষিদের খরচ হবে প্রতি কেজিতে ১ টাকা ৩২ পয়সা। রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ৭টা ৩০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। ৭টা ৫৩ মিনিটে সরদহ রোড, রাত ৮টা ১৫ মিনিটে আড়ানি এবং রাত ৮টা ৩৫ মিনিটে ট্রেনটি আব্দুলপুরে পৌঁছাবে।

ম্যাঙ্গো স্পেশাল ট্রেনটি বঙ্গবন্ধু সেতু পশ্চিম থেকে রাত ১০টা ২০ মিনিটে ঢাকার তেজগাঁও রেলস্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাবে। মাঝে জয়দেবপুর ও ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনে আম বুকিং করার জন্য দাঁড়াবে। ট্রেনটি তেজগাঁও পৌঁছাবে রাত ১টা ১৫ মিনিটে। আর এসব স্টেশন থেকে ঢাকায় আম পরিবহনে ব্যবসায়ীদের গুনতে হবে কেজিপ্রতি ১ টাকা ১৭ পয়সা।

চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের স্টেশন মাস্টার মো. ওবাইদুল্লাহ বলেন, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলওয়ে স্টেশন থেকে যাত্রা শুরু করে পথে আরও একটি স্টেশনে থামবে ট্রেনটি। ওই সব স্টেশন থেকে আম নিয়ে ট্রেনটি রাত ১টা ১৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে।

news24bd.tv/FA