ফুটবলকে বিদায় বললেন জ্লাতান ইব্রাহিমোভিচ

সংগৃহীত ছবি

ফুটবলকে বিদায় বললেন জ্লাতান ইব্রাহিমোভিচ

অনলাইন ডেস্ক

মাত্র দিন তিনেক আগে জ্লাতান ইব্রাহিমোভিচ বলেছিলেন 'এখনো অবসর নেয়ার সময় হয়নি'। এর মাঝেই ফুটবলকে বিদায় বলে দিলেন জ্লাতান ইব্রাহিমোভিচ। কাল রাতে সান সিরোর দর্শকদের সামনে ইব্রা বলে দিলেন, ‘ফুটবলকে বিদায় বলার সময় এসেছে’।  

ইব্রার অবসর নিয়ে কথা চলছে অনেক দিন ধরেই।

এসি মিলানের সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে এ মাসে। যে কারণে রোববার রাতে সিরি আতে মিলান-ভেরোনা ম্যাচটি ছিল ইতালিয়ান ক্লাবটির হয়ে তার শেষ ম্যাচ। চোটের কারণে মাঠের বাইরে থাকা এই সুইডিশ তারকা ম্যাচশেষে শুধু মিলান-পর্বই নয়, পেশাদার ফুটবলকেও বিদায় বলে দিয়েছেন।  

ভক্তদের উদ্দেশে অশ্রুসিক্ত চোখে ইব্রা বলেন, ‘প্রথমবার যখন আমি মিলানে এসেছিলাম, তখন আপনারা আমাকে আনন্দ দিয়েছিলেন, দ্বিতীয়বার আমাকে দিয়েছেন ভালবাসা।

আমার হৃদয় থেকে আপনাদের ধন্যবাদ জানাতে চাই। ’ ‘আমি সবসময়ই মিলানের ভক্ত হয়েই থাকবো। ফুটবলকে বিদায় বলছি, আপনাদের নয়। ’

১৯৯৯ সালে সুইডিশ ক্লাব মালমো এফসি দিয়ে শুরু। এরপর নেদারল্যান্ডস, ইতালি, স্পেন, ফ্রান্স, ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন ক্লাবের হয়ে শেষ পর্যন্ত সমাপ্তি টানলেন এসি মিলানে। নামের পাশে ৯৮৮ ম্যাচ, ৫৭৩ গোল আর ৩২টি ট্রফি নিয়ে।

মিলানে এর আগেও একবার খেলে গিয়েছিলেন। ২০১০-১১ মৌসুমে বার্সেলোনা থেকে ধারে এসে, পরের বছর চুক্তিবদ্ধ হয়ে। দ্বিতীয়বার ফেরেন ২০২০ সালের জানুয়ারিতে। দুই দফায় মোট ১৬৩ ম্যাচ খেলে ইতালির ক্লাবটির হয়ে করেছেন ৯৩ গোল। যদিও গত দুই মৌসুমে চোটের কারণে খেলার সুযোগ পেয়েছেন কমই।

কাল ইব্রাকে বিদায় দিতে মিলানের সমর্থকেরা নিয়ে এসেছিলেন বড় ব্যানার, লেখা ছিল ‘গুডবাই’। সঙ্গে ছিল তার নামে জয়ধ্বনি। তিন দিন আগেও নিজেকে ‘সুপারম্যান’ দাবি করা ইব্রা সমর্থকদের অভিবাদন পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। চোখ ছলছল হয়ে ওঠে তার। হাত দিয়ে বুকের ওপর হৃদয়ের আকৃতি তৈরি করে সমর্থকদের দিকে ছুড়ে দেন উড়ন্ত চুমো।

news24bd/ARH